Advertisement
২৫ মে ২০২৪
Youth Congress

নিয়োগ-কাণ্ডে পথে নামছে যুব কংগ্রেসও

যুব কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্বের প্রতিনিধিরা এ দিনের সভায় উপস্থিত ছিলেন। শামিল হয়েছিলেন প্রদেশ কংগ্রেস নেতা আব্দুল মান্নান, অমিতাভ চক্রবর্তী, শঙ্কর মালাকার, সন্তোষ পাঠকেরাও।

নবনির্বাচিত প্রদেশ যুব কংগ্রেস কমিটির প্রথম রাজ্য কার্যনির্বাহী সভা। মৌলালি যুব কেন্দ্রে।

নবনির্বাচিত প্রদেশ যুব কংগ্রেস কমিটির প্রথম রাজ্য কার্যনির্বাহী সভা। মৌলালি যুব কেন্দ্রে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ০১:০৩
Share: Save:

শিক্ষায় নিয়োগ-দুর্নীতির অভিযোগ সামনে রেখে ধারাবাহিক ভাবে পথে রয়েছে বামেদের ছাত্র ও যুব সংগঠন। দলের নেতারা প্রায়শই নিজেদের উদ্যোগে বা দল বেঁধে চাকরি-প্রার্থীদের অবস্থান-মঞ্চে হাজিরা দিলেও সংগঠিত ভাবে কংগ্রেসের আন্দোলন এখনও সে ভাবে চোখে পড়েনি। এ বার স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) ওই নিয়োগ কেলেঙ্কারি নিয়েই ডিসেম্বর মাসে বড়সড় প্রতিবাদের কর্মসূচি নিল যুব কংগ্রেস। নবগঠিত প্রদেশ যুব কংগ্রেস কমিটির প্রথম রাজ্য কার্যনির্বাহী সভা ও শপথ অনুষ্ঠান ছিল শনিবার মৌলালি যুব কেন্দ্রে।

সেখানেই দুর্নীতির প্রতিবাদে ও যোগ্য চাকরি-প্রার্থীদের নিয়োগের দাবিতে সর্বাত্মক আন্দোলন গড়ে তোলার প্রস্তাব পাশ হয়েছে। প্রদেশ যুব কংগ্রেস সভাপতি আজ়হার মল্লিকের বক্তব্য, শীঘ্রই তাঁরা কর্মসূচির দিনক্ষণ চূড়ান্ত করবেন। যুব কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্বের প্রতিনিধিরা এ দিনের সভায় উপস্থিত ছিলেন। শামিল হয়েছিলেন প্রদেশ কংগ্রেস নেতা আব্দুল মান্নান, অমিতাভ চক্রবর্তী, শঙ্কর মালাকার, সন্তোষ পাঠকেরাও। নির্বাচিত সব সাধারণ সম্পাদক, রাজ্য সম্পাদক, জেলা ও বিধানসভা সভাপতিরা এসেছিলেন গোটা রাজ্য থেকে। নবনির্বাচিত পশ্চিমবঙ্গ প্রদেশ যুব কংগ্রেস কমিটি আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয়েছে এ দিনই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Youth Congress Moulali Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE