Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Netherlands

নেদারল্যান্ডসের ক্যাফেতে পণবন্দি বেশ কয়েক জন, সন্ত্রাসবাদের হাত দেখছে না পুলিশ

মাথার উপরে হাত তুলে তিন জন পণবন্দিকে ক্যাফে থেকে বেরিয়ে আসতে দেখা গিয়েছে। তবে পুলিশ জানিয়েছে, পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। এখনও কত জন ভিতরে বন্দি হয়ে রয়েছেন, তা নিয়েও সংশয় রয়েছে।

AAP raised questions TDP’s move to field excise policy case witness’ father in Lok Sabha poll

ক্যাফের বাইরে মোতায়েন পুলিশ। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১৭:৪৫
Share: Save:

মধ্য নেদারল্যান্ডসের এডে শহরের একটি ক্যাফেতে পণবন্দি করা হল বেশ কয়েক জনকে। শনিবার দুপুরে পণবন্দিদের মধ্যে তিন জনকে ছাড়়া হয়েছে। মাথার উপরে হাত তুলে তিন জনকে ওই ক্যাফে থেকে বেরিয়ে আসতে দেখা গিয়েছে। তবে পুলিশ জানিয়েছে, পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। এখনও কত জন ভিতরে বন্দি হয়ে রয়েছেন, তা নিয়েও সংশয় রয়েছে প্রশাসনের অন্দরে।

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি বিবৃতি দিয়ে পুলিশ জানিয়েছে, তিন জন পণবন্দিকে ছাড়া হয়েছে। কিন্তু পরিস্থিতি স্বাভাবিক হয়নি। একই সঙ্গে পুলিশ জানিয়েছে, এই ঘটনার নেপথ্যে সন্ত্রাসবাদীদের হাত রয়েছে, এমনটা মনে করার কারণ নেই। নেদারল্যান্ডসের স্থানীয় সংবাদপত্রগুলির দাবি, অন্তত চার থেকে পাঁচ জন ক্যাফের ভিতরে বন্দি রয়েছেন। তবে নেদারল্যান্ডসের ‘দি টেলিগ্রাফ’ সংবাদপত্রের প্রতিবেদন অনুসারে, কত জন পণবন্দি রয়েছেন, তা স্পষ্ট ভাবে জানা না গেলেও এই সবের নেপথ্যে রয়েছেন এক ব্যক্তি, যাঁকে বিস্ফোরক এবং অস্ত্র নিয়ে ঢুকতে দেখা গিয়েছে।

শনিবার সকাল থেকেই ক্যাফের বাইরে থেকে নিরাপত্তার বেষ্টনী সরিয়ে দেয় পুলিশ। তবে পার্শ্ববর্তী এলাকার মোট ১৫০টি বাড়ি খালি করে বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। স্থানীয় পুরসভার তরফে একটি বিবৃতি দিয়ে বাসিন্দাদের পরামর্শ দেওয়া হয়েছে যে, কেউ যেন ওই ক্যাফের নিকটবর্তী কোনও জায়গায় না যান। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ এবং বিস্ফোরণ বিশেষজ্ঞদের।

নেদারল্যান্ডসে অবশ্য জঙ্গি হামলার ঘটনা নতুন নয়। আগেও সেখানে সন্ত্রাসবাদী হামলার ঘটনা ঘটেছে। তবে এ বারের ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের কোনও সম্পর্ক নেই বলে আপাতত দাবি করেছে সেখানকার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Netherlands Hostage Situation Cafe Captive
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE