Advertisement
১৯ মে ২০২৪
Russia Ukraine War

Russia-Ukraine war: ইউক্রেনে রাশিয়ার হামলার মূল্য চোকাতে হচ্ছে ভদকাকে!

ইউক্রেনে সামরিক অভিযানের প্রেক্ষিতে রাশিয়ার বিরুদ্ধে একাধিক কূটনৈতিক ও অর্থনৈতিক নিষেধাজ্ঞা ঘোষণা করেছে আমেরিকা।

২০২১ সালে কানাডা প্রায় ২৯ কোটি টাকার রাশিয়ান ভদকা আমদানি করেছে।

২০২১ সালে কানাডা প্রায় ২৯ কোটি টাকার রাশিয়ান ভদকা আমদানি করেছে। প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২২ ১০:০২
Share: Save:

ইউক্রেনে সামরিক অভিযানের প্রেক্ষিতে রাশিয়ার বিরুদ্ধে একাধিক কূটনৈতিক ও অর্থনৈতিক নিষেধাজ্ঞা ঘোষণা করেছে আমেরিকা। এ বার সেই নিষেধাজ্ঞায় নবতম সংযোজন রাশিয়ান ভদকা। আমেরিকা ও কানাডা, রবিবার দুই দেশই নিষিদ্ধ করল রাশিয়ান মদ বিক্রি। দুই দেশের মদের দোকান ও বারে আর মিলবে না সুরাপ্রেমীদের মধ্যে জনপ্রিয় এই পানীয়।

আমেরিকার নিউ হ্যাম্পশায়ারের গভর্নর ক্রিস সুনুনু জানিয়ে দেন রাশিয়ান ব্র্যান্ড এবং রাশিয়ায় তৈরি কোনও মদ আর সেখানে বিক্রি করা যাবে না। রাশিয়ার মদ বয়কটের কথা জানিয়েছে ওহায়ো-ও।

সংবাদ সংস্থা রয়টার্স জানাচ্ছে, ম্যানিটোবা, নিউ ফাউন্ডল্যান্ডও মদের দোকানের তাক থেকে রাশিয়ান ভদকার বোতল সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে। একই পথ নিয়েছে কানাডাও। ইতিমধ্যে অন্টারিও-র ৬৭৯টি মদের দোকান থেকে রাশিয়ান ভদকার বোতল সরিয়ে ফেলা হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালে কানাডা প্রায় ২৯ কোটি টাকার রাশিয়ান ভদকা আমদানি করেছে। হুইস্কি, স্ট্যাটসস্কানের পর কানাডার সুরাপ্রেমীদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় মদ রাশিয়ান ভদকা। যুদ্ধের আবহে আপাতত সেই সুরাপ্রেম থেকে বঞ্চিত হবেন কানাডার মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE