Advertisement
০৩ মে ২০২৪
Bangaldesh

লুকোচুরি খেলার ছলে হারিয়ে গেল বাংলাদেশি কিশোর, সাগর পাড়ি দিয়ে ছ’দিন পর খোঁজ ভিনদেশে

বাংলাদেশে লুকোচুরি খেলতে খেলতে হঠাৎই ‘নিখোঁজ’ হয়ে গিয়েছিল বছর পনেরোর ফাহিম। নিখোঁজ হওয়ার ছ’দিন পর তাঁর খোঁজ পাওয়া গেল অন্য একটি দেশে। কী ভাবে সে পৌঁছল অন্য দেশে।

Fahim was missing from Bangladesh, later found in Malaysia. Pic: Collected

বাংলাদেশ থেকে নিখোঁজ হয়ে মালয়েশিয়াতে উদ্ধার হল বালক। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ২৩:১২
Share: Save:

নিজের বাড়ির কাছেই লুকোচুরি খেলতে খেলতে হঠাৎই ‘নিখোঁজ’ হয়ে গিয়েছিল বছর পনেরোর বালকটি। নিখোঁজ হওয়ার ছ’দিন পর তাঁর খোঁজ পাওয়া গেল অন্য একটি দেশে।

সংবাদমাধ্যম ডেইলি মেল সূত্রে খবর, বালকটির নাম ফাহিম। সে বাংলাদেশের বাসিন্দা। গত ১১ জানুয়ারি বাড়ির কাছে বন্ধুদের সঙ্গে লুকোচুরি খেলার সময় সে একটি পণ্যবাহী কন্টেনারের ভিতরে আটকে পড়ে। খেলতে খেলতে ক্নান্ত হয়ে ফাহিম কন্টেনারটির ভিতরেই ঘুমিয়ে পড়ে। তখনও সে জানত না যে কন্টেনারটি মালয়েশিয়ায় পাঠানো হবে। বাংলাদেশ থেকে কন্টেনারটি ১১ জানুয়ারি রওনা দিয়ে ১৭ জানুয়ারি সেটি মালয়েশিয়া পৌঁছয়। এই ছ’দিন কন্টেনারটির মধ্যে কোনও রকম জল এবং খাবার ছাড়াই ছিল ফাহিম। এর মধ্যে বহুবার সাহায্যের জন্য চিৎকার করলেও কারও কোনও সাড়া পায়নি।

মালয়েশিয়ার ক্ল্যাঙ্গ বন্দরে কন্টেনার বোঝাই জাহাজটি পৌঁছনোর পর বন্দর কর্তৃপক্ষ একটি কন্টেনার থেকে কিছু‌ শব্দ শুনতে পান। শব্দ শুনে কন্টেনারটি খুলতেই সেটির ভিতর থেকে তাঁরা ক্লান্ত বিধ্বস্ত ফাহিমকে উদ্ধার করেন। একটি স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা করানো হয় তার। এখন সুস্থ আছে বালকটি।

ফাহিমকে কন্টেনারের মধ্যে দেখে প্রথমে মানব পাচারের ঘটনা বলে ধরে নিয়ে নিয়েছিলেন বন্দর কর্তৃপক্ষ। পরে, ভাষাগত সমস্যা সত্ত্বেও ফাহিমের সঙ্গে কথা বলে তাঁরা জানতে পারেন কী ভাবে কপালের দোষে সে এক দেশ থেকে অন্য দেশে এসে পৌঁছেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangaldesh Malaysia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE