Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pakistan General Election

সরকারে যোগ দেওয়ার জনাদেশ নেই, পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার দৌড় থেকে নিজেকে সরালেন বিলাবল

প্রধানমন্ত্রী পদপ্রার্থীকেই সমর্থন করবে। মঙ্গলবার পিএমএল-এন নেতা তথা প্রাক্তন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে বৈঠকের পর বিলাবলের এই সিদ্ধান্ত প্রকাশ্যে আসে।

পাকিস্তান পিপলস পার্টির নেতা বিলাবল ভুট্টো।

পাকিস্তান পিপলস পার্টির নেতা বিলাবল ভুট্টো। ছবি পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ০০:১০
Share: Save:

পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার দৌড় থেকে নিজেকে সরিয়ে নিলেন বিলাবল ভুট্টো জারদারি। পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা জানিয়ে দিয়েছেন সরকার গঠনের জন্য প্রয়োজনীয় জনাদেশ তাঁর দলের নেই। তাই তাঁর দল স্থির করেছে সরকারে না গিয়ে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর প্রধানমন্ত্রী পদপ্রার্থীকেই সমর্থন করবে। মঙ্গলবার পিএমএল-এন নেতা তথা প্রাক্তন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে বৈঠকের পর বিলাবলের এই সিদ্ধান্ত প্রকাশ্যে আসে। কার্যত নিশ্চিত হয়ে যায় চতুর্থ বারের জন্য পাকিস্তানের কুর্সিতে বসছেন নওয়াজ শরিফ।

মঙ্গলবার পিপিপি-র কেন্দ্রীয় কার্যনির্বাহী সমিতির বৈঠকের পর সাংবাদিক বৈঠকে বিলাবল জানান, সদ্যসমাপ্ত নির্বাচনে যৌথ সরকার গঠনের জনাদেশ তাঁর দল পায়নি। তাঁর দল পিএমএল-এন কে সমর্থন করছে কারণ তাঁর দল চায় দেশে স্থিতিশীল একটা সরকার আসুক। তাঁরা সরকারকে সমর্থন করবেন কিন্তু মন্ত্রিসবায় তাঁর দলের কেউ থাকবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bilawal Bhutto Zardari Pakistan Nawaz Sharif
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE