Advertisement
০৭ মে ২০২৪
Bill Clinton

Bill Clinton: হাসপাতালে বিল ক্লিনটন, করোনা নয়, তবে রক্তে সংক্রমণ রয়েছে, জানালেন চিকিৎসকেরা

বিলের দেখভাল করার জন্য নিউ ইয়র্কে একটি ব্যক্তিগত চিকিৎসক দল রয়েছে। হাসপাতালের তরফে তাঁদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

বিল ক্লিনটন।

বিল ক্লিনটন।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২১ ১০:৫৫
Share: Save:

আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বিল ক্লিনটন অসুস্থ। গত তিন দিন ধরে ক্যালিফোর্নিয়ার একটি হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। যদিও কোন রোগের চিকিৎসা, কী হয়েছে বিলের, সে ব্যাপারে বিশদ কিছু জানানো হয়নি হাসপাতালের তরফে। চিকিৎসকরা শুধু আশ্বস্ত করে জানিয়েছেন, প্রাক্তন প্রেসিডেন্টের করোনা হয়নি। তবে রক্তে সংক্রমণ রয়েছে।

বিলের বয়স এখন ৭৫। অসুস্থতার কারণে গত মঙ্গলবারই দক্ষিণ ক্যালিফোর্নিয়ার ইরভাইন হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। বিলের মুখপাত্র অ্যাঞ্জেল ইউরেনা বৃহস্পতিবার টুইটারে প্রাক্তন প্রেসিডেন্টের অসুস্থতার খবর দিয়ে জানান, চিকিৎসকরা ২৪ ঘণ্টা তাঁর শারীরিক অবস্থার উপর নজর রাখছেন। তাঁকে এখন উচ্চমাত্রার অ্যান্টিবায়োটিক এবং তরল খাবার দেওয়া হচ্ছে।

বিলের দেখভাল করার জন্য নিউ ইয়র্কে একটি ব্যক্তিগত চিকিৎসক দল রয়েছে। ক্যালিফোর্নিয়ার হাসপাতালটি জানিয়েছে, তারা নিয়মিত সেই চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ রাখছে। গত দু’দিনের চিকিৎসায় বিলের শারীরিক অবস্থায় সামান্য উন্নতি হয়েছে বলেও জানিয়েছেন তাঁর মুখপাত্র অ্যাঞ্জেল। টুইটারে প্রাক্তন প্রেসিডেন্টের শারীরিক উন্নতির খবর দিয়ে তিনি লিখেছেন, ‘রক্তে শ্বেত রক্তকণিকার মাত্রা ধীরে ধীরে কমতে শুরু করেছে। তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন।’

আমেরিকার ৪২তম প্রেসিডেন্ট বিল। ১৯৯৩ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। তিন বছর পর ২০০৪ সালে বাইপাস হয় বিলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE