Advertisement
০৩ মে ২০২৪
avalanche

Viral: মাথার উপর দিয়ে হুড়মুড়িয়ে নামল তুষারধস, বাঁচার মরিয়া চেষ্টা, ভয়ানক ভিডিয়ো প্রকাশ্যে

লেল্যান্ড তাঁর হাতে থাকা আইসঅ্যাক্স দিয়ে পাহাড়ের গা আঁকড়ে ধরার প্রাণপণ চেষ্টা করছিলেন। কিন্তু তুষারের প্রতি মুহূর্তে পরিমাণ যে ভাবে বাড়ছিল তাতে যে কোনও মুহূর্তে তুষারধসের সঙ্গে চারশো ফুট নীচে আছড়ে পড়তে পারতেন।

ছবি সৌজন্য ইনস্টাগ্রাম।

ছবি সৌজন্য ইনস্টাগ্রাম।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৪৮
Share: Save:

৪০০ ফুট উপরে পাহাড়ের গায়ে ঝুলছেন এক পর্বতারোহী। মাথার উপর দিয়ে হুড়মুড়িয়ে নেমে এল তুষারধস। ভিডিয়োটি প্রকাশ্যে আসতে সেই দৃশ্য দেখে শিউরে উঠেছেন অনেকেই। এ যেন ঠিক সাক্ষাৎ মৃত্যুকে চোখের সামনে দেখা। মৃত্যুর সঙ্গে লড়াই করে জিতে ফেরার গল্প।

লেল্যান্ড নিস্কি। পেশাদার পর্বতারোহী। বহু পর্বতশিখরে ওঠার অভিজ্ঞতা রয়েছে তাঁর। কিন্তু বহু অভিজ্ঞতাসম্পন্ন সেই লেল্যান্ডই স্বীকার করলেন, এমন ভয়ানক অভিজ্ঞতা আগে কখনও হয়নি। আমেরিকার কলোরাডোর অরেতে দ্য রিবন পাহাড়শিখরে উঠেছিলেন লেল্যান্ড। তিনি তখন ভৃপৃষ্ঠ থেকে ৪০০ ফুট উপরে।

একটু একটু করে খাড়াই সেই পাহাড়ে উঠছিলেন। হঠাৎ কোনও কিছু দ্রুত গতিতে পাহাড়ের গা বেয়ে নেমে আসার শব্দ শুনতে পান। কিছু বুঝে ওঠার আগেই বিশাল তুষারধস হুড়মুড়িয়ে নেমে আসে লেল্যান্ডের উপর। লেল্যান্ড তাঁর হাতে থাকা আইসঅ্যাক্স দিয়ে পাহাড়ের গা আঁকড়ে ধরার প্রাণপণ চেষ্টা করছিলেন। কিন্তু তুষারের প্রতি মুহূর্তে পরিমাণ যে ভাবে বাড়ছিল তাতে যে কোনও মুহূর্তে তুষারধসের সঙ্গে চারশো ফুট নীচে আছড়ে পড়তে পারতেন।

কিন্তু হার মানেননি লেল্যান্ড। তুষারধসের শক্তির সঙ্গে যুঝে বেঁচে ফিরেছেন। লেল্যান্ড লিখছেন, “এটাই সম্ভবত আমার জীবনের সবচেয়ে ভয়ানক অভিজ্ঞতা ছিল। শরীরের সর্বশক্তি দিয়ে পাহাড়ের গা আঁকড়ে থাকার চেষ্টা করেছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

avalanche Colorado Viral video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE