Advertisement
১৯ মে ২০২৪
Bangladesh Weather

শীতে কাঁপছে ঢাকা! তাপমাত্রার পারদ কমেছে আরও দুই ডিগ্রি সেলসিয়াস

কক্সবাজারের টেকনাফে সর্বোচ্চ তাপমাত্রা দেখা গিয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস দেখা যায় যশোহরে।

গত ২৪ ঘণ্টয় বাংলাদেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টয় বাংলাদেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। ছবি সৌজন্যে: ঢাকা ট্রিবিউন।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৪:২৩
Share: Save:

বছরের শুরুতেই জাঁকিয়ে পড়ছে শীত। শীতের কনকনে ঠান্ডায় কাঁপছে বাংলাদেশ। রাজধানীও বাদ পড়েনি শীতের আমেজ থেকে। ঢাকা-সহ বাংলাদেশের বিভিন্ন জায়গায় তীব্র শীত অনুভূত হতে পারে বলে আবহাওয়া অফিস সূত্রের খবর। বুধবারের চেয়ে বৃহস্পতিবার ঢাকার তাপমাত্রা দুই ডিগ্রি সেলসিয়াস কমে গিয়েছে। ঢাকায় বুধবার তাপমাত্রা ছিল ১৪.১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা কমে গিয়ে দাঁড়িয়েছে ১২.৫ ডিগ্রি সেলসিয়াসে। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস।

কক্সবাজারের টেকনাফে সর্বোচ্চ তাপমাত্রা দেখা গিয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস দেখা যায় যশোহরে।ঢাকার আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার সারা দিন রাজধানী-সহ বাংলাদেশের বেশির ভাগ এলাকা কুয়াশায় ঢাকা থাকবে। তবে দুপুরের পর বাংলাদেশের দু’এক জায়গায় কুয়াশা একটু কাটতে পারে। শুক্রবারও কুয়াশা থাকবে বলে পূর্বাভাস।

‘প্রথম আলো’ জানিয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলেও জানিয়েছে বাংলাদেশের হাওয়া অফিস। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি বা ঘন কুয়াশা পড়তে পারে বাংলাদেশে। কোথাও কোথাও দুপুর পর্যন্ত এই কুয়াশা কাটবে না বলে হাওয়া দফতর সূত্রের খবর। রাজশাহী, পাবনা, দিনাজপুর, পঞ্চগড়, নীলফামারী, যশোহর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। এই শৈত্যপ্রবাহ আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে।

বাংলাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দিন ও রাতের তাপমাত্রায় পার্থক্যের কারণে বাংলাদেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে মাঝারি থেকে তীব্র শীতের অনুভূতি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh dhaka Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE