Advertisement
০২ মে ২০২৪
Bizarre

পেটের ভিতরে নড়ছে এক ফুট লম্বা জ্যান্ত ইল! অস্ত্রোপচার করতে গিয়ে চমকে গেলেন চিকিৎসকেরা

হাসপাতাল সূত্রে খবর, এ রকম ঘটনা আগে কখনও দেখা যায়নি। সময়মতো যদি ওই ইল মাছটিকে অস্ত্রোপচার করে বার না করা হত, তা হলে পেটের ভিতরে সংক্রমণ ছড়িয়ে পড়ত।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ১৩:১৪
Share: Save:

পেটে অসহ্য যন্ত্রণা হওয়ায় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল এক ব্যক্তিকে। মাঝেমধ্যেই পেটে খিঁচ ধরছিল। যন্ত্রণায় উথালপাথাল করতে থাকা ওই ব্যক্তির এক্স-রে এবং আল্ট্রাসোনোগ্রাফি করানো হয়। তখন চিকিৎসকরা দেখতে পান পেটের ভিতরে কিছু একটা রয়েছে। তার পরই তাঁরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

এক চিকিৎসক জানিয়েছেন, পেটের ভিতরে যে জ্যান্ত মাছ রয়েছে, এটা তাঁদের কল্পনাতেও আসেনি। অস্ত্রোপচার করতেই একটি ইল মাছ বেরিয়ে আসে। শুধু তাই-ই নয়, সেটি আবার জীবিত ছিল। পেটের ভিতরে এক ফুটের জ্যান্ত ইল দেখে চমকে গিয়েছিলেন চিকিৎসকেরা। কিন্তু কী ভাবে এত বড় ইল পেটের ভিতরে গেল তা জানতে পারেননি তাঁরা।

হাসপাতাল সূত্রে খবর, এ রকম ঘটনা আগে কখনও দেখা যায়নি। সময়মতো যদি ওই ইল মাছটিকে অস্ত্রোপচার করে বার না করা হত, তা হলে পেটের ভিতরে সংক্রমণ ছড়িয়ে পড়ত। ফলে রোগীর জীবন বিপন্ন হতে পারত। প্রাথমিক ভাবে চিকিৎসকেরা জানতে পেরেছেন, কিছু দিন ধরে পেটের যন্ত্রণায় ভুগছিলেন ওই ব্যক্তি। ওই সময়ের মধ্যে তাঁর পেটের ভিতরে সংক্রমণ ছড়িয়ে পড়ে। কিন্তু মাছটি কী ভাবে বেঁচে রইল, এই ঘটনাতেও আশ্চর্য হচ্ছেন চিকিৎসকেরা। তবে তাঁরা জানিয়েছেন, ইল মাছটিকে বার করা হলেও এখনও বিপদ কাটেনি রোগীর। সংক্রমণ না কমা পর্যন্ত তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে। ঘটনাটি ভিয়েতনামের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Vietnam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE