Advertisement
১৮ মে ২০২৪
Twitter

আইফোনের সুরক্ষা বলয় ভেদ করেছিলেন, এ বার সেই হ্যাকার বসবেন টুইটারের চেয়ারে

কর্মী ছাঁটাইয়ের পর নিয়োগ প্রক্রিয়া শুরু করবেন বলে জানিয়েছিলেন টুইটারের নতুন মালিক এলন মাস্ক। সেই প্রক্রিয়ার শুরুতেই তিনি নিয়োগ করলেন জর্জ হট্জকে। ইনি এলনের পুরনো পরিচিত।

বেছে বেছে কর্মী নিয়োগ করছেন টুইটারের নতুন মালিক এলন মাস্ক।

বেছে বেছে কর্মী নিয়োগ করছেন টুইটারের নতুন মালিক এলন মাস্ক। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১৮:১৬
Share: Save:

টুইটারের নতুন কর্মী নিয়োগ শুরু করলেন মাস্ক আর শুরুতেই চমকে দিলেন সমুদ্র সেঁচে মুক্ত তোলার মতো বাছাই করা কর্মী নিয়োগ করে। এলনের সেই মুক্তোর নাম জর্জ হটজ। যিনি ২০০৭ সালে খবরের শিরোনামে এসেছিলেন আইফোনের কড়া নিরাপত্তা বলয় ভেদ করে। আর এ বার তিনি বসবেন টুইটারের চেয়ারে।

আইফোন হ্যাক করে তার নিরাপত্তা বলয় ভেদ করে ঢুকে পড়া মুখের কথা নয়। হট্জ প্রথম সেই কৃতিত্ব অর্জন করেছিলেন। মাস্ক সেই হট্জকে দায়িত্ব দিয়েছেন টুইটারের সার্চ করার বিকল্পটিকে ঠিক করার জন্য। তবে তাঁর জন্য অফুরন্ত সময় নেই হট্জের হাতে। মাস্ক তাঁকে সময় বেঁধে দিয়েছেন বলেছেন, ১২ সপ্তাহের মধ্যে এই সমস্যার সমাধান করতে। যা গত বেশ কয়েক বছরে ঠিক করতে উঠতে পারেননি টুইটারের ইঞ্জিনিয়াররা।

কিন্তু এই কাজের বিনিময়ে কী পাবেন হটজ? প্রায় কিছুই না বলা চলে। কারণ মাস্ক তাঁকে নিয়োগ করেছেন ঠিকই কিন্তু একজন শিক্ষানবীশ হিসাবে। একটি টুইট করে সেই খবর জানিয়ে হট্জ লিখেছেন, ‘‘১২ সপ্তাহের জন্য শুধু সানফ্রান্সিসকোয় থাকা-খাওয়ার খরচের বিনিময়ে এই শিক্ষানবীশীর চাকরি দেওয়া হয়েছে আমায়। তবে এখন লক্ষ্য একটাই এই পৃথিবীটাকে আরও ভাল করে তোলা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter Elon Mask
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE