Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Elon Musk

প্রতিদ্বন্দ্বী সংস্থার ওয়েবসাইট খুলতে বিলম্ব, পক্ষপাতের অভিযোগ মাস্কের টুইটারের বিরুদ্ধে

‘ওয়াশিংটন পোস্ট’-এর রিপোর্টে বলা হয়েছে, ফেসবুক ছাড়াও ইনস্টাগ্রাম, সংবাদ সংস্থা রয়টার্স, নিউ ইয়র্ক টাইমস-এর ওয়েবসাইট খুলতে বিলম্ব হচ্ছে। আর এই সমস্যা হচ্ছে কেবল টুইটারেই।

Elon Musk’s Twitter, now X delays access to content on Reuters, NY Times & social media rivals

টুইটার (অধুনা এক্স) কর্তা ইলন মাস্ক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১১:০২
Share: Save:

ফেসবুক তো বটেই, টুইটার (অধুনা এক্স)-এ বহু প্রতিদ্বন্দ্বী সংস্থার ওয়েবসাইট খুলতে আগের তুলনায় বেশি সময় লাগছে। ব্যবহারকারীদের একাংশের এই অভিযোগের প্রেক্ষিতেই এ বার একটি রিপোর্ট প্রকাশ করল আমেরিকার প্রথমসারির সংবাদমাধ্যম ‘ওয়াশিংটন পোস্ট’। মঙ্গলবার প্রকাশিত ওই রিপোর্টে বলা হয়েছে, ফেসবুক ছাড়াও মেটা সংস্থারই মালিকানাধীন ইনস্টাগ্রাম, সংবাদ সংস্থা রয়টার্স, আমেরিকার আর এক সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমস-এর ওয়েবসাইট খুলতে বিলম্ব হচ্ছে। আর এই সমস্যা হচ্ছে কেবল টুইটারেই।

কিছু দিন আগেই কিছু সংবাদমাধ্যমের সমালোচনা করে টুইটার কর্তা ইলন মাস্ক দাবি করেছিলেন যে, তাঁর মালিকানাধীন সংস্থা ‘টেসলা’ এবং ‘স্পেস এক্স’-এর বিরুদ্ধে মিথ্যা এবং অতিরঞ্জিত প্রতিবেদন প্রকাশ করা হচ্ছে। তার পরেই বেশ কিছু সংবাদমাধ্যম এবং ফেসবুকের ওয়েবসাইট লিঙ্ক খুলতে দেরি হওয়ার নেপথ্যে অন্য তাৎপর্য খুঁজে পাচ্ছেন কেউ কেউ।

কিছু দিন আগেই দক্ষিণ আফ্রিকা সংক্রান্ত একটি প্রতিবেদনকে নিয়ে রয়টার্সের সমালোচনা করে মাস্ক দাবি করেন যে, গণহত্যায় মদত দিচ্ছে সংবাদ সংস্থাটি। এই ঘটনা নিয়ে অবশ্য প্রকাশ্যে মুখ খুলতে চায়নি রয়টার্স। তবে এই বিষয়ে নিউ ইয়র্ক টাইমস-এর তরফে জানানো হয়েছে, কেন এই বিলম্ব হচ্ছে, তার কোনও ব্যাখ্যা টুইটারের তরফে দেওয়া হয়নি।

টুইটারের সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডরোসি পরে টুইটার থেকে বেরিয়ে তৈরি করেন ব্লুস্কাই। অভিযোগ, টুইটার থেকে ওই সংস্থার ওয়েবসাইট খুলতেও দেরি হচ্ছে। মঙ্গলবার রাতের দিকে অবশ্য টুইটারের তরফে জানানো হয়েছে, তারা এই বিলম্ব ঠিক করে দেবে। তবে এই প্রসঙ্গে বিস্তারিত কিছু জানানো হয়নি মাইক্রো ব্লগিং সাইটটির তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE