Advertisement
১৭ মে ২০২৪
German Girl Bangladeshi Boy wedding

জার্মান তরুণী প্রেমের টানে গোপালগঞ্জে, ভাষা দিবসের প্রাক্কালে এক হল চার হাত

গোপালগঞ্জ আদালতে আইনি বিয়ে সারেন জেনিফার এবং চয়ন। জার্মানিতে একটি ভাষা শিক্ষার কোর্সের সূত্রে তাঁদের আলাপ হয়। ক্রমে সেই সম্পর্ক ঘনিষ্ঠ হয়েছে। অবশেষে বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন যুগল।

German girl comes to Gopalganj Bangladesh to marry her lover.

বিয়ে সেরে ফেললেন জার্মান তরুণী এবং গোপালগঞ্জের যুবক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১০:১২
Share: Save:

বাংলাদেশজুড়ে ভাষা দিবসের আয়োজন। তার মাঝে বিয়ে সেরে ফেললেন জার্মান তরুণী এবং গোপালগঞ্জের যুবক। গত ৫ বছর ধরে তাঁরা প্রেমের সম্পর্কে রয়েছেন। সেই প্রেমকে পরিণতি দিতে জার্মানি থেকে গোপালগঞ্জে ছুটে এসেছেন ১৮ বছরের জেনিফার স্ট্রায়ার্স। ২০ ফেব্রুয়ারি, সোমবার, গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার জোতকুরো গ্রামের বাসিন্দা চয়ন ইসলামের সঙ্গে তাঁর বিয়ে হয়।

গোপালগঞ্জ আদালতে নোটারি পাবলিকের মাধ্যমে আইনি বিয়ে সম্পন্ন করেন জেনিফার এবং চয়ন। ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশে এসেছেন জেনিফার। তাঁকে আপন করে নিয়েছে চয়নের পরিবার।

চয়নের বাবা রবিউল ইসলাম ইতালিতে প্রবাসী। জার্মানিতে পড়াশোনার সূত্রে গিয়েছিলেন চয়ন। বাংলাদেশের সংবাদমাধ্যম ‘প্রথম আলো’কে তিনি জানিয়েছেন, ৫ বছর আগে একটি ভাষা শিক্ষার কোর্স করতে তিনি জার্মানিতে গিয়েছিলেন। সেখানেই জেনিফারের সঙ্গে তাঁর আলাপ হয়। দু’জনের বন্ধুত্ব ক্রমে প্রেমের সম্পর্কে পরিণত হয়। পড়াশোনা শেষে ২০২২ সালের মার্চ মাসে আবার দেশে ফিরে আসেন চয়ন। তার পর থেকে তাঁদের মধ্যে অনলাইনে যোগাযোগ ছিল। পরে বিয়ের সিদ্ধান্ত নেন এই প্রেমিক যুগল। বাংলাদেশে আসার ইচ্ছাও প্রকাশ করেন জার্মান তরুণী।

বাংলাদেশের হজরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জেনিফারকে বরণ করতে ভিড় জমে গিয়েছিল। হাজির ছিলেন চয়নের পরিবারের সদস্যেরা। পাত্রের মা তরুণীকে ফুল দিয়ে বরণ করে নেন। বাংলাদেশের তরুণের সঙ্গে নতুন জীবন শুরু করতে উৎসাহী জার্মান তরুণী। তিনি জানিয়েছেন, এই দেশের মানুষের ব্যবহার, আতিথেয়তা, আন্তরিকতা তাঁর মন ছুঁয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Germany Wedding
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE