Advertisement
১৯ মে ২০২৪
Sikh

Viral: খাদে পড়ে যাচ্ছিলেন দুই যুবক, পাগড়ি দিয়ে দড়ি বানিয়ে উদ্ধার করলেন এক দল শিখ

প্রথমে সঙ্গে থাকা জামাকাপড় দিয়ে দড়ি তৈরির চেষ্টা করেন তাঁরা। কিন্তু তাতেও যুবকদের কাছে পৌঁছতে না পারায় পাগড়ি দিয়ে দড়ি বানান।

উদ্ধার করা হচ্ছে দুই যুবককে।

উদ্ধার করা হচ্ছে দুই যুবককে। ছবি: ভিডিয়ো থেকে।

সংবাদ সংস্থা
কানাডা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২১ ১৫:১১
Share: Save:

পর্বতারোহণ করতে গিয়ে খাদে পড়ে যাচ্ছিলেন দুই যুবক। নীচে পাহাড়ি নদীর প্রবল স্রোতের মধ্যে পড়ে তাঁদের মৃত্যুও হতে পারত। কিন্তু ঠিক তখনই উদ্ধারকর্তা হিসেবে সেখানে এসে হাজির হন এক দল শিখ। ধর্মীয় রীতির কথা না ভেবে নিজেদের মাথার পাগড়ি খুলে তা দিয়ে দড়ি বানিয়ে দু’জনের প্রাণ বাঁচান তাঁরা।

ঘটনাটি ঘটেছে কানাডায়। গোল্ডেন ইয়ার্স প্রভিন্সিয়াল পার্কে চার বন্ধুর সঙ্গে ঘুরতে গিয়েছিলেন কুলজিন্দর কিন্দা নামের এক যুবক। সেখানেই তাঁরা দেখতে পান, দুই যুবক খাদের মধ্যে আটকে রয়েছেন। তখনই তাঁরা ঠিক করেন তাঁদের উদ্ধার করবেন। প্রথমে সঙ্গে থাকা জামাকাপড় দিয়ে দড়ি তৈরির চেষ্টা করেন তাঁরা। কিন্তু তাতেও যুবকদের কাছে পৌঁছতে না পারায় সিদ্ধান্ত নেন পাগড়ি দিয়ে দড়ি বানাবেন।

পুরো ঘটনাটি নেটমাধ্যমে প্রকাশ করেছেন কুলজিন্দর। সেখানে তিনি বলেন, ‘‘আমরা ঠিক করি দু’জনকে বাঁচাতে হবে। কিন্তু কী ভাবে বাঁচাব জানতাম না। চার দিকে কাউকে দেখতে না পাওয়ায় আমরা ঠিক করি পাগড়ি দিয়ে দড়ি বানাব। অবশেষে দু’জনকে যে উদ্ধার করতে পেরেছি তাতেই আমরা খুশি।’’

নেটমাধ্যমে এই ঘটনার ভিডিয়ো ভাইরাল। অনেকে তাঁদের উপস্থিত বুদ্ধির প্রশংসা করেছেন। অনেকে আবার জানিয়েছেন, যে ভাবে ধর্মীয় রীতি মাথায় না রেখে তাঁরা প্রাণ বাঁচানোর চেষ্টা করেছেন তা অন্যদের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sikh Turban rescue
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE