Advertisement
১৭ মে ২০২৪
Italy

পাহাড়ে ধস, ইটালির কবরস্থানের কফিন ভেসে গেল সমুদ্রে

ইটালির জেনোয়ার ক্যামোগলি শহরের ওই কবরস্থানটি ১০০-র বছরেরও বেশি পুরনো।

ধসের জেরে ক্ষতিগ্রস্ত কবরস্থান।

ধসের জেরে ক্ষতিগ্রস্ত কবরস্থান। ছবি— টুইটার।

সংবাদ সংস্থা 
জেনোয়া শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৪৬
Share: Save:

পাহাড়ের খাঁজে ছিল শতাব্দীপ্রাচীন কবরস্থান। সম্প্রতি ধস নামে সেখানে। যার জেরে কবরস্থানের কফিনগুলি সমুদ্রের জলে পড়ে ভেসে গিয়েছে। সোমবার ঘটনাটি ঘটেছে ইটালির জেনোয়ায়।

ইটালির জেনোয়ার ক্যামোগলি শহরের ওই কবরস্থানটি ১০০-র বছরেরও বেশি পুরনো। সমুদ্রের ধারে থাকা পাহাড়ের খাঁজে ছিল সেটি। সম্প্রতি ওই উপকূলে রক্ষণাবেক্ষণের কাজ করছিলেন শ্রমিকরা। শনিবার তাঁরা প্রথম পাহাড়ের খাঁজে ফাটল দেখতে পান। তার পর সেই কাজ বন্ধ ছিল। সোমবার হঠাৎই ধস নামে সেখানে। ফলে কবরস্থানে থাকা কফিনগুলি পাহাড়ের খাঁজ থেকে সমুদ্রে গিয়ে পড়ে। এবং অধিকাংশ কফিনই ভেসে যায় জলে।

ক্যামোগলির মেয়র ফ্রান্সেসকো অলিভারি জানিয়েছেন, কবরস্থান থেকে প্রায় ২০০টি কফিন পড়েছে সমুদ্রে। তার মধ্যে উদ্ধার করা গিয়েছে মাত্র ১০টি। এই ঘটনাকে ‘অকল্পনীয় বিপর্যয়’ বলেও উল্লেখ করেছেন তিনি। ভূতত্ত্ববিদদের একটি দল বিষয়টি নিয়ে পরীক্ষা করছে বলে জানিয়েছেন তিনি। পাহাড়ের ওই অংশে আর ধস নামার সম্ভাবনা আছে কি না, তাও খতিয়ে দেখছে বিশেষজ্ঞের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Italy Cemetery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE