Advertisement
০১ জুন ২০২৪
imran khan

করেঙ্গে ইয়া মরেঙ্গে! শাহবাজ-সরকারের বিরুদ্ধে ‘চূড়ান্ত’ আন্দোলনে ইমরান, শুরু করছেন লং মার্চ

ইমরান বলেন, ‘‘পাকিস্তানের জাতীয় নিরাপত্তা নিয়ে ছেলেখেলা করা হচ্ছে। যদি কিছু হয়ে যায়, তার ফল ভুগতে হবে সরকারকে। গত ছ’মাসে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে এই সরকার।’’

চূড়ান্ত লড়াইয়ে নামার ইঙ্গিত ইমরানের।

চূড়ান্ত লড়াইয়ে নামার ইঙ্গিত ইমরানের। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
করাচি শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ২০:০৬
Share: Save:

পাকিস্তানের শাহবাজ শরিফ সরকারের বিরুদ্ধে চূড়ান্ত আন্দোলন শুরু করতে যাচ্ছেন ইমরান খান। ‘করেঙ্গে ইয়া মরেঙ্গে’ স্লোগান দিয়ে অক্টোবরেই শুরু করছেন লং মার্চ। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির প্রধান তথা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান ঘোষণা করেছেন, দেশ জুড়ে অভূতপূর্ব সমর্থনের জোয়ারে ভেসে তিনি রাজধানী ইসলামাবাদ পৌঁছবেন। তার পর সরাসরি কথা বলবেন দেশবাসীর সঙ্গে। সেখানেই ঠিক হবে ভবিষ্যৎ রণকৌশল।

ক্ষমতা হারানোর পর থেকে একের পর এক মামলা-মোকদ্দমায় জর্জরিত ইমরান। এ বার গা ঝাড়া দিয়ে উঠে দাঁড়ানোর ইঙ্গিত দিলেন তিনি। পিটিআই প্রধান জানিয়েছেন, সব কিছুই এ মাসের মধ্যে স্থির হয়ে যাবে। তার পর শুরু হবে একের পর এক জনবিক্ষোভের ঝাপটা।

ইমরান বলেন, ‘‘পাকিস্তানের জাতীয় নিরাপত্তা নিয়ে ছেলেখেলা করা হচ্ছে। যদি কিছু হয়ে যায়, তার ফল ভুগতে হবে সরকারকে। গত ছ’মাসে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে এই সরকার। আমি জানি, এই সরকার সময়ের আগে নির্বাচন করাবে না। তাই পিটিআই সমস্ত বিকল্প খতিয়ে দেখা শুরু করে দিয়েছে।’’

ইমরান জানান, এ বার আর যাতে আগের বারের মতো ভুল না হয় তা নিশ্চিত করা হবে। প্রসঙ্গত, গত ২৫ মে একই ভাবে বিশাল জনসমাবেশের আয়োজন হয়েছিল।

পিটিআই সূত্রে খবর, দেশের প্রতিটি কোণ থেকে মিছিল এসে রাজধানী ইসলামাবাদে মিলিত হবে। সেখানে বিশাল জনসমাবেশে বক্তৃতা করবেন ইমরান। দলের তরফে হুঁশিয়ারি দেওয়া হয়েছে, পাকিস্তানে সরকারের ক্ষমতা নেই এই মিছিলকে আটকায়।

বুধবার, পাকিস্তানের একটি আদালত ইমরান-সহ পিটিআইয়ের নেতাদের শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করেছে। নির্বাচন কমিশনে মিথ্যে হলফনামা দেওয়ার অভিযোগে মামলা চলছে তাঁদের বিরুদ্ধে। অভিযোগ, কোনও এক সন্দেহজনক ব্যক্তি বা সংগঠন থেকে টাকা জমা পড়েছে পিটিআইয়ের অ্যাকাউন্টে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

imran khan PTI Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE