Advertisement
০২ মে ২০২৪
Harpal Randhawa

বিমান ভেঙে মৃত্যু ভারতীয় শিল্পপতি হরপাল রণধাওয়ার, সওয়ার ছিলেন ছেলেও

রিওজিম সংস্থার মালিক হরপাল। ওই সংস্থা খনি থেকে সোনা, কয়লা উত্তোলন করে বিক্রি করে। পাশাপাশি নিকেল, তামাও উত্তোলন করে।

image of indian businessman

খনি ব্যবসায়ী হরপাল রণধাওয়া এবং তাঁর ছেলে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জোহানেসবার্গ শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৮:৪৪
Share: Save:

ব্যক্তিগত বিমানে সওয়ার ছিলেন ভারতীয় শিল্পপতি। জিম্বাবোয়েতে সেই বিমান ভেঙে পড়ে মৃত্যু হল খনি ব্যবসায়ী হরপাল রণধাওয়া, তাঁর ছেলে আমের-সহ ছ’জন। সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা গিয়েছে, প্রযুক্তিগত কারণেই দক্ষিণ পশ্চিম জিম্বাবোয়ের মাশাভা এলাকায় ভেঙে পড়েছে বিমানটি।

রিওজিম সংস্থার মালিক হরপাল। ওই সংস্থা খনি থেকে সোনা, কয়লা উত্তোলন করে বিক্রি করে। পাশাপাশি নিকেল, তামাও উত্তোলন করে। শুক্রবারের বিমান দু্র্ঘটনায় মৃতদের তালিকা প্রকাশ করেনি জিম্বাবোয়ে পুলিশ। তবে পরিচালক হোপওয়েল চিনোনো এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে হরপালের মৃত্যুর কথা জানিয়েছেন। তাঁর ছেলেও ওই দুর্ঘটনায় মারা গিয়েছেন বলে জানিয়েছেন তিনি। রণধাওয়া পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

গত শুক্রবার হারারে থেকে মুরওয়া হিরে খনিতে যাচ্ছিল হরপালের বিমানটি। ওই হিরে খনির আংশিক মালিকানাও রয়েছে হরপালের সংস্থার। সেটির কাছেই মুখ থুবড়ে পড়ে বিমান। সকাল ৬টায় বিমানটি উড়েছিল। মনে করা হচ্ছে, প্রযুক্তিগত গোলযোগের কারণে মাঝআকাশেই বিমানটিতে বিস্ফোরণ ঘটে। স্থানীয় সময় সকাল সাড়ে ৭টা থেকে ৮টার মধ্যে সেটি মাশাভা এলাকায় ভেঙে পড়ে। দুর্ঘটনা নিয়ে তদন্তে নেমেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mining billionaire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE