Advertisement
০১ মে ২০২৪
Crime

কর্মীকে জবরদস্তিতে দোষী ভারতীয় মোটেলকর্তা, হতে পারে ২০ বছরের জেল-সহ দু’কোটির জরিমানা

জর্জিয়ার কার্টার্সভিলে নিজের মোটেলে কাজ দেওয়ার পর থেকেই তরুণী সাফাইকর্মীকে নানা ভাবে হেনস্থা করতেন বৃদ্ধ মালিক।

Representational Image of abused woman

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৭:২৮
Share: Save:

নিজের মোটেলের এক তরুণী সাফাইকর্মীর উপর জোরজবরদস্তি-সহ নানা অপরাধে দোষী সাব্যস্ত হলেন আমেরিকায় বসবাসকারী এক ভারতীয় বৃদ্ধ। জর্জিয়ার ওই অপরাধীকে সেপ্টেম্বরে সাজা শোনাবে আদালত। আইনজীবীদের মতে, ৭০ বছরের ওই বৃদ্ধের ২০ বছর পর্যন্ত কারাবাস-সহ ২ কোটির বেশি টাকা জরিমানা হতে পারে।

আদালতের নথিপত্র উদ্ধৃত করে আমেরিকার বিচার বিভাগ জানিয়েছে, জর্জিয়ার কার্টার্সভিলে নিজের মোটেলে কাজ দেওয়ার পর থেকেই তরুণীকে নানা ভাবে হেনস্থা করতেন ওই বৃদ্ধ মালিক। কাজে বহাল করার আগে থেকেই তিনি জানতেন যে, নিজের সন্তানকে কাছে রাখার জন্য আইনি লড়াই করছেন ওই আশ্রয়হীন তরুণী। তিনি যে এককালে মাদকাসক্ত ছিলেন, তা-ও জেনে গিয়েছিলেন ওই মোটেলমালিক। তরুণীকে কাজে রাখার সময় তাঁকে যাবতীয় সাহায্যের প্রতিশ্রুতি দিলেও তা পালন করেননি তিনি। উল্টে তাঁকে নানা ভাবে হেনস্থা করতেন। মোটেলের অতিথি বা অন্য কর্মীদের সঙ্গে তাঁর কথা বলা বন্ধ করে দিয়েছিলেন। তরুণীকে বার বার মোটেলের বাইরে বার করে দিতেন। এমনকি, তাঁর উপর যৌন হেনস্থাও করতেন।

আইনজীবীরা জানিয়েছেন, ৬ সেপ্টেম্বর বৃদ্ধকে তাঁর অপরাধের সাজা শোনানো হবে। জর্জিয়ার আইন অনুযায়ী, তাঁর ২০ বছরের জেল-সহ ২৫০,০০০ ডসারের জরিমানা হতে পারে। ভারতীয় মুদ্রায় যার আর্থিক মূল্য ২ কোটি ৬ লক্ষ টাকার বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Sexual abuse america
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE