Advertisement
০২ মে ২০২৪
Indian Navy

হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলা, ভারতীয় নৌসেনা উদ্ধার করল লাইবেরিয়ার আক্রান্ত জাহাজকে

ভারতীয় নৌবাহিনীর তরফে জানানো হয়েছে, এডেনের প্রায় ৯০ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলার হওয়ার মধ্যেই লাইবেরিয়ার একটি বাণিজ্যে জাহাজকে ২৮ জন নাবিক-সহ উদ্ধার করা হয়।

জলদস্যুদের কবলে পড়া একটি জাহাজকে উদ্ধার করল ভারতীয় নৌসেনা।

জলদস্যুদের কবলে পড়া একটি জাহাজকে উদ্ধার করল ভারতীয় নৌসেনা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ২২:৩১
Share: Save:

এডেন উপসাগরে জলদস্যুদের কবলে পড়া একটি জাহাজকে উদ্ধার করতে গিয়ে ইয়েমেনের হুথি বিদ্রোহী গোষ্ঠীর হামলার মুখে পড়তে হল ভারতীয় নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজকে। তবে তা উপেক্ষা করেই দায়িত্ব পালন করলেন নৌসেনারা।

ভারতীয় নৌবাহিনীর তরফে জানানো হয়েছে, এডেনের প্রায় ৯০ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলার হওয়ার মধ্যেই লাইবেরিয়ার একটি বাণিজ্যে জাহাজকে ২৮ জন নাবিক-সহ উদ্ধার করা হয়। সোমবার বিকেলে হুথি বিদ্রোহীদের ড্রোন-ক্ষেপণাস্ত্রের হামলার ওই ঘটনার ক্ষতিগ্রস্থ হয় ওই বাণিজ্য জাহাজটি।

গাজ়া ভূখণ্ডে ইজ়রায়েল-হামাস সংঘাতের জেরে ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথিরা লোহিত সাগরে এবং এডেন উপসাগরে ড্রোন হামলা অব্যাহত রেখেছে। ‘আক্রান্ত’ হয়েছে বিভিন্ন দেশের পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ। সেখানে জাহাজগুলিকে নিরাপত্তা দিতে এগিয়ে এসেছে ভারতের নৌসেনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Red Sea Indian Navy Pirates
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE