Advertisement
১৯ মে ২০২৪
Indian Student

নিয়মিত খাবার, জল দিতেন, সেই গৃহহীনের হাতেই আমেরিকায় খুন হলেন ভারতীয় ছাত্র

পড়াশোনার পাশাপাশি একটি বিপণিতেও কাজ করতেন বিবেক। ওই বিপণির এক কর্মী জানিয়েছেন, বিবেক-সহ সকলেই ওই গৃহহীনকে নিয়মিত খেতে দিতেন।

image of saini

আমেরিকায় নিহত ভারতীয় ছাত্র বিবেক সাইনি। তাঁর উপর হামলার সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এসেছে (ডান দিকে)। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ২১:১৮
Share: Save:

গৃহহীন এক মানুষকে প্রায়ই খাবার দিতেন। জল দিতেন। প্রায়শই রাতে আশ্রয়ও দিতেন। সেই গৃহহীন ব্যক্তির হাতেই আমেরিকায় খুন হলেন ভারতীয় ছাত্র। ছাত্রের নাম বিবেক সাইনি। গত ১৬ জানুয়ারি আমেরিকার জর্জিয়ায় খুন হয়েছেন তিনি। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, গভীর রাতে ওই গৃহহীনকে দোকান থেকে বেরিয়ে যেতে বলেছিলেন। তাতেই অভিযুক্ত হাতুড়ি দিয়ে আক্রমণ করেন বিবেককে।

বি-টেক পাশ করে দু’বছর আগে আমেরিকায় গিয়েছিলেন বিবেক। বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতকোত্তরে ভর্তি হন। সম্প্রতি স্নাতকোত্তর পাশ করেন ২৫ বছরের যুবক। পড়াশোনার পাশাপাশি একটি বিপণিতেও কাজ করতেন বিবেক। ওই বিপণির এক কর্মী জানিয়েছেন, বিবেক-সহ সকলেই ওই গৃহহীনকে নিয়মিত খেতে দিতেন। ওই ব্যক্তির নাম জুলিয়ান ফকনার। তিনি প্রায়ই চিপস, কোক চাইতেন। জলও চাইতেন। তাঁকে দেওয়াও হত সে সব। ওই কর্মী বলেন, ‘‘এক দিন জুলিয়ান একটি কম্বল চেয়েছিলেন। দিতে পারিনি। একটি জ্যাকেট দেওয়া হয়েছিল। বার বার বিপণির ভিতরে ঢুকে সিগারেট, জল চাইতেন। যে হেতু খুব ঠান্ডা, তাই আমরা কখনও ওঁকে বাইরে বেরিয়ে যেতে বলতাম না।’’

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ১৬ জানুয়ারি রাতে জুলিয়ানকে দোকান থেকে বেরিয়ে যেতে বলেন বিবেক। তিনি রাজি না হলে পুলিশ ডাকার কথা বলেন। এর পরেই হাতুড়ি দিয়ে বিবেকের মাথায় অন্তত ৫০ বার আঘাত করেন অভিযুক্ত। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। দেখে, তখনও সেখানে দাঁড়িয়ে রয়েছেন জুলিয়ান। হাতে রয়েছে হাতুড়ি। তাঁর থেকে ওই হাতুড়ি, দু’টি ছুরি বাজেয়াপ্ত করা হয়। ওই ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলেন বিপণির অন্য এক কর্মী। তিনি ভয়ে দোকানের পিছনে লুকিয়ে পড়েছিলেন। পরে পুলিশকে সব জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Student US Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE