Advertisement
০৫ মে ২০২৪
Accenture

ছাঁটাইয়ের পথে এ বার অ্যাক্সেনচার, আগামী ১৮ মাসে কত জন চাকরি খোয়াবেন সংস্থায়?

২০২৪ অর্থবর্ষে সংস্থার খরচ কমানোই এখন লক্ষ্য তাঁদের। সংস্থার আশা, তাদের বার্ষিক রাজস্ব বৃদ্ধি হবে আট থেকে ১০ শতাংশ।

image of accenture

সংস্থার তরফে জানানো হয়েছে, আগামী ১৮ মাসে ১৯ হাজার কর্মীকে ছাঁটাই করা হবে। ছবি: প্রতীকী

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৯:২০
Share: Save:

১৯ হাজার কর্মী ছাঁটাই করতে চলেছে তথ্যপ্রযুক্তি সংস্থা অ্যাক্সেনচার। বৃহস্পতিবার সংস্থার তরফে সে কথা জানানো হয়েছে। ব্যয়সঙ্কোচ করে লাভ বাড়ানোর জন্য এই পদক্ষেপ করা হয়েছে বলেও জানিয়েছে অ্যাক্সেনচার। বিশেষজ্ঞরা মনে করছেন, তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে সঙ্কট ক্রমে বাড়ছে। তার প্রভাবেই এ বার কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটল অ্যাক্সেনচার।

সংস্থার তরফে জানানো হয়েছে, আগামী ১৮ মাসে ১৯ হাজার কর্মীকে ছাঁটাই করা হবে। নন বিলেব‌্ল ক্ষেত্রে কাজ করেন (যাঁদের কাজের বিনিময়ে ক্লায়েন্ট টাকা দেয় না), এমন কর্মীদেরই ছাঁটাই করা হবে। সংস্থার সিইও জুলি সুইট জানিয়েছেন, ২০২৪ অর্থবর্ষে সংস্থার খরচ কমানোই এখন লক্ষ্য তাঁদের। সংস্থার আশা, তাদের বার্ষিক রাজস্ব বৃদ্ধি হবে আট থেকে ১০ শতাংশ। যেখানে আগে তাদের বার্ষিক রাজস্বের প্রত্যাশা ছিল আট থেকে ১১ শতাংশ।

এর আগে মাইক্রোসফট, মেটা, অ্যামাজন, টুইটারও কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছে। সেই তালিকায় উঠল অ্যাক্সেনচারের নাম। দিন কয়েক আগেই অ্যামাজন জানিয়েছে, আগামী কয়েক সপ্তাহে আরও ৯ হাজার কর্মী ছাঁটাই করবে তারা। ইতিমধ্যে ১৮ হাজার জনকে ছাঁটাই করেছে। ফেসবুক জানিয়েছে এ বছর আরও ১০ হাজার কর্মী ছাঁটাই করবে তারা। গত বছর শীতের আগে ১১ হাজার জনকে ছাঁটাই করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accenture Techie Job Layoffs IT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE