Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Gun Shot In Front Of School

বন্দুক হাতে স্কুলে প্রবেশ করার চেষ্টা, গুলিবর্ষণ, পুলিশের গুলিতে আহত দুষ্কৃতী

সোমবার দুপুর ১২টা ২০ মিনিট নাগাদ স্কুলের সামনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় ওই দুষ্কৃতীকে। স্কুলে প্রবেশ করার হাজার চেষ্টা করেও ব্যর্থ হন তিনি।

আমেরিকার স্কুলের সামনের দৃশ্য।

আমেরিকার স্কুলের সামনের দৃশ্য। —ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
টেক্সাস (আমেরিকা) শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১২:২০
Share: Save:

আবার আমেরিকার একটি স্কুলে দুষ্কৃতীর আক্রমণের চেষ্টা। সোমবার আমেরিকার টেনেসির মেম্ফিস শহরের একটি ইহুদি স্কুলের ভিতর ঢোকার চেষ্টা করছিল এক দুষ্কৃতী। ভিতরে যেতে না পারায় স্কুলের গেটের বাইরে দাঁড়িয়েই অনবরত গুলিবর্ষণ করে চলেছিল ওই দুষ্কৃতী। ঘটনাস্থল থেকে পালানোর সময় স্থানীয় পুলিশের হাতে পড়েন তিনি। পুলিশের তরফ থেকে গুলি চালানো হয়ে গুরুতর আহত হয় ওই দুষ্কৃতী। বর্তমানে স্থানীয় এক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

স্থানীয় থানার অ্যাসিস্ট্যান্ট পুলিশ চিফ ডন ক্রো জানিয়েছেন, সোমবার দুপুর ১২টা ২০ মিনিট নাগাদ স্কুলের সামনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় ওই দুষ্কৃতীকে। স্কুলে প্রবেশ করার হাজার চেষ্টা করেও ব্যর্থ হন তিনি। তার পর স্কুলের গেটের বাইরে থেকেই অনবরত গুলি চালাতে শুরু করেন তিনি। স্কুলের কোনও ছাত্রছাত্রী বা শিক্ষকেরা আহত হননি বলে জানিয়েছে পুলিশ। গুলি চালিয়ে ধরা পড়ে যাওয়ার ভয়ে ঘটনাস্থল থেকে একটি ট্রাকে চেপে পালিয়ে যাওয়ারও চেষ্টা করেন তিনি।

পুলিশ সেই ট্রাকের সন্ধান পেলে ট্রাকের ভিতর থেকে বন্দুক হাতে নেমে আসে ওই দুষ্কৃতী। পুলিশের তরফে গুলি চললে আহত হন তিনি। সঙ্গে সঙ্গে তাঁকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গুরুতর আহত অবস্থায় সেই হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন তিনি।

এই প্রথম বার নয়, চার মাস আগে ন্যাশভিলের একটি স্কুলে দুষ্কৃতী হামলা চালিয়েছিল বলে পুলিশ সূত্রে খবর। গুলিবর্ষণের ফলে ন’জনের মৃত্যুও হয়েছিল যাদের মধ্যে তিন জনের বয়স ন’বছর বলে জানা যায়। বার বার একই ঘটনার ফলে সরকারি এবং বেসরকারি স্কুলে কড়া নিরাপত্তা নেওয়ার কথা ভাবছে প্রশাসন। পাশাপাশি টেনেসির বন্দুক সংক্রান্ত আইনকানুন নিয়েও প্রশ্ন উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gun shot school
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE