Advertisement
০৬ মে ২০২৪
Bank Rob

গাড়ি ভাড়া করে ব্যাঙ্ক ডাকাতি করতে গেলেন প্রৌঢ়! টাকাপয়সা লুট করে ফিরলেন ওই গাড়িতেই

এমন ‘সাহসী’ ডাকাতির ঘটনায় আশ্চর্য হয়ে যায় পুলিশও। তারা বলছে, চুরির জন্য এমন পরিকল্পনার কথা আগে এই শহরে শোনা যায়নি।

সওয়ারি কী করতে যাচ্ছেন, তা বুঝতেই পারেননি চালক।

সওয়ারি কী করতে যাচ্ছেন, তা বুঝতেই পারেননি চালক। —প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
মিশিগান শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৭:৫১
Share: Save:

গাড়ি ভাড়া করে ব্যাঙ্ক লুট করে আবার ওই গাড়িতেই বাড়ি ফিরলেন প্রৌঢ়। ব্যাঙ্কে ঢোকার আগে ওই গাড়ি চালককে অপেক্ষা করতে বলেছিলেন। জানিয়েছিলেন, একটু বাদে কাজ শেষ হয়ে যাবে। তাঁর গাড়িতেই বাড়ি ফিরবেন তিনি। অবশেষে ধরা পড়েছেন তিনি। ৪২ বছর বয়সী ওই প্রৌঢ়কে বুধবার গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনাস্থল আমেরিকার মিশিগান। পুলিশ সূত্রে খবর, জেসন ক্রিস্টমাস নামে এক ব্যক্তি অ্যাপ ক্যাব ভাড়া করেছিলেন ব্যাঙ্কে যাবেন বলে। তিনি ব্যাঙ্কে ঢোকার আগে ওই গাড়িচালককে অপেক্ষা করতে বলেন। ব্যাঙ্ক থেকে টাকাপয়সা নিয়ে ধীরেসুস্থে ওই গাড়িতে উঠে বাড়ি চলে যান তিনি। সাউথফিল্ড পুলিশ এই ঘটনাকে ‘অভিনব অপরাধ’ বলছে। পুলিশ এ-ও জানাচ্ছে, ওই গাড়িচালক ভেবেছিলেন ব্যাঙ্কের কোনও কাজ নিয়েই জেসন তাঁর গাড়িতে উঠেছেন। তাঁর এই লুটের পরিকল্পনার কথা ঘুণাক্ষরেও টের পাননি তিনি।

সংবাদমাধ্যম সূত্রে খবর, গাড়ি থেকে নেমে ব্যাঙ্কে ঢোকার সময় মুখে মাস্ক পরে নেন ওই প্রৌঢ়। ব্যাঙ্কে ঢুকেই অন্য মূর্তি ধরেন। বন্দুক তাক করে ব্যাঙ্ককর্মীদের কাছে টাকা চান। ‘কাজ’ শেষ করে আবার ধীরেসুস্থে ভাড়া করা গাড়িতে গিয়ে বসেন তিনি। এর মধ্যেই অ্যালার্মের শব্দ শুনে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। ব্যাঙ্ককর্মীদের মুখে পুরো ঘটনাক্রম শুনে তাজ্জব হয়ে যান পুলিশ আধিকারিকরা। শুরু হয় সিসিটিভি ফুটেজ দেখে অপরাধীকে চিহ্নিত করার কাজ।

ব্যস্ত রাস্তা দিয়ে ছুটে যাওয়া ওই অ্যাপ ক্যাবের পিছু নেয় পুলিশ। ঠিক বাড়ি ঢোকার আগে অপরাধীকে হাতেনাতে ধরে ফেলে তারা। এক পুলিশকর্তা বলেন, ‘‘দীর্ঘ ছুটির সময় আসছে। দেখা গিয়েছে এই সময় অপরাধের সংখ্যা বেড়ে যায়। তবে এই প্রৌঢ়ের ডাকাতির পরিকল্পনাই অন্য রকম।’’

জেসনকে ডাকাতির অপরাধে গ্রেফতার করেছে পুলিশ। কী কারণে তিনি এই কাজ করতে গিয়েছিলেন, তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bank Rob Bank Robbery Crime arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE