Advertisement
১৮ মে ২০২৪
Pakistan Crisis

বিনামূল্যে খাবার বিতরণের সময় হুড়োহুড়ি, পাকিস্তানে পদপিষ্ট হয়ে মৃত কমপক্ষে ১১, জখম অনেকে

পাকিস্তানে পদপিষ্ট হয়ে কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন আট জন মহিলা। রয়েছে তিন শিশু। এই ঘটনায় ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

photo of  stampede at food distribution centre in Pakistan

পাকিস্তানে পদপিষ্ট হয়ে মৃত্যু। মৃতদের মধ্যে রয়েছে শিশু। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
করাচি শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ২১:০৭
Share: Save:

বিনামূল্যে রেশন দেওয়া হচ্ছিল। সেখানেই হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে কমপক্ষে ১১ জনের মৃত্যু হল। জখম হলেন আরও কয়েক জন। শুক্রবার ঘটনাটি ঘটেছে পাকিস্তানের করাচিতে।

পাক সংবাদমাধ্যম এক্সপ্রেস নিউজ সূত্রে খবর, মৃতদের মধ্যে রয়েছেন ৮ মহিলা এবং ৩ শিশু। করাচির সিন্ধ ইন্ডাস্ট্রিয়াল ট্রেডিং এস্টেট এলাকায় পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে বলে জানিয়েছে সে দেশের প্রশাসন।

গত সপ্তাহেই পঞ্জাব প্রদেশে বিনামূল্যে ময়দা বিতরণের সময়ও পদপিষ্টের ঘটনা ঘটেছিল। সেই ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। আর্থিক সঙ্কটে ধুঁকছে পাকিস্তান। রোজকারের সামগ্রী সংগ্রহ করতে গিয়ে নাজেহাল সাধারণ মানুষ। কিছু দিন আগে, কয়েক হাজার ময়দার বস্তা ট্রাক থেকে লুট হয়েছিল।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, গত কয়েক দিন পাকিস্তানে পেঁয়াজের দাম বেড়েছে ২২৮.২৮ শতাংশ। সিগারেটের দাম বেড়েছে ১৬৫.৮৮ শতাংশ। ডিজ়েল এবং কলার দাম বেড়েছে যথাক্রমে ১০২.৮৯ শতাংশ এবং ৮৯.১৭ শতাংশ। রোজকারের জীবনে এই সঙ্কট মোকাবিলায় হিমশিম খাচ্ছেন সাধারণ মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE