Advertisement
২৫ মে ২০২৪
Massive Fire In UAE

আমিরশাহির ৩৭ তলার আবাসনে অগ্নিকাণ্ড! বাসিন্দাদের কি উদ্ধার করা গিয়েছে? কী বলছে পুলিশ

খলিজ টাইমস-এর প্রতিবেদন অনুযায়ী, ওই বহুতল আবাসনটির উচ্চতা ৪০৪ ফুট। আবাসনটি ৩৭ তলা। আমিরশাহির আজমান শহরের অন্যতম অভিজাত আবাসন আজমান ওয়ান কমপ্লেক্স টাওয়ার ০২।

fire

আজমান শহরের সেই আবাসন। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দুবাই শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১২:২৬
Share: Save:

ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘটনা ঘটল সংযুক্ত আরব আমিরশাহির একটি বহুতল আবাসনে। খলিজ টাইমস-এর প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার ভোরে ওই আবাসনের একটি তলে আগুন লাগে। তার সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বাকি তলগুলিতে।

খলিজ টাইমস-এর প্রতিবেদন অনুযায়ী, ওই বহুতল আবাসনটির উচ্চতা ৪০৪ ফুট। আবাসনটি ৩৭ তলা। আমিরশাহির আজমান শহরের অন্যতম অভিজাত আবাসন আজমান ওয়ান কমপ্লেক্স টাওয়ার ০২। আগুন লাগার ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, বহুতলটির নীচের তলা থেকে একেবারে উপরের তলা পর্যন্ত দাউদাউ করে জ্বলছে। আগুনের লেলিহান শিখা একের পর এক গ্রাস করছে আবাসনের বিভিন্ন তলকে। আগুনের সেই শিখা কয়েক কিলোমিটার দূর থেকে দেখা গিয়েছে বলে খলিজ টাইমস-এর প্রতিবেদনে দাবি করা হয়েছে। আগুনের গোলা নীচে পড়তেও দেখা গিয়েছে।

দমকলের বহু ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করে। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থলে বিপর্যয় মোকাবিলা বাহিনী পৌঁছে বাসিন্দাদের উদ্ধারের কাজ করে। পুলিশ সূত্রে দাবি করা হয়েছে, আবাসনের সমস্ত বাসিন্দাকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। তাঁদের আজমান এবং শারজার বিভিন্ন হোটেলে বাসে করে পাঠানো হয়েছে।

গত এপ্রিলেও বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল দুবাইয়ের আল রাসের একটি বহুতল আবাসনে। সেই ঘটনায় ১৬ জনের ঝলসে মৃত্যু হয়েছিল। দু’দিন আগেই আমিরশাহির স্বরাষ্ট্র মন্ত্রক একটি রিপোর্ট প্রকাশ করেছে। সেই রিপোর্টে বলা হয়েছে, ২০২২ সালে ৩ হাজার অগ্নিকাণ্ডের ঘটমা ঘটেছে। ২০২১ সালে ২ হাজার ৯০টি, ২০২০ সালে ১ হাজার ৯৬৮টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Massive fire UAE Residential complex
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE