Advertisement
১৮ মে ২০২৪
Mehul Choksi

 Mehul Choksi: পিএনবি প্রতারণা মামলায় অভিযুক্ত মেহুল চোক্সী গ্রেফতার  

গত রবিবার মেহুলের পরিবারের তরফ থেকে ঘোষণা করা হয়, তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

  সংবাদ সংস্থা 
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মে ২০২১ ০০:০০
Share: Save:

পিএনবি প্রতারণা মামলায় অভিযুক্ত মেহুল চোক্সীকে গ্রেফতার করল ক্যারিবীয় দ্বীপপুঞ্জের ডমিনাকাহ-র পুলিশ। কোটি কোটি টাকা ব্যাঙ্ক প্রতারণা মামলায় অভিযুক্ত মেহুল দীর্ঘদিন ধরে পালিয়ে বেড়াচ্ছেন। গত রবিবার মেহুলের পরিবারের তরফ থেকে ঘোষণা করা হয়, তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ক্যারিবীয় দ্বীপপুঞ্জের বাকি দেশগুলির কাছে এরপরেই মেহুলের সন্ধান পেতে সহযোগিতা চায় অ্যান্টিগা সরকার। সেই ডাকে সাড়া দিয়ে ডমিনাকাহ পুলিশ মঙ্গলবার রাতে গ্রেফতার করল মেহুলকে। এ বার দ্রুত অ্যান্টিগা প্রশাসনের হাতে তাঁকে তুলে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানা গিয়েছে।

২০১৮ সালে ভারতে পিএনবি প্রতারণায় অভিযুক্ত মেহুল চোক্সী পালিয়ে অ্যান্টিগায় গিয়ে আশ্রয় নিয়েছিলেন। রবিবার হঠাৎই খবর আসে, তিনি নিখোঁজ। জলি হারবার বন্দরে তাঁকে শেষবার দেখা গিয়েছিল বলে জানান স্থানীয় মানুষেরা। মেহুলের গাড়িটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

এরপরেই বয়ান দেন অ্যান্টিগার প্রধানমন্ত্রী। তিনি বলেন, মেহুলের দেশ ছেড়ে কোথাও পালানোর কোনও উপায় নেই। বিমানবন্দরে যথেষ্ট নজরদারি চলছে, তাই কোথাও তিনি পালাতে পারবেন না। পাশাপাশি ক্যারিবীয় দ্বীপপুঞ্জের অন্য দেশগুলির সাহায্যও চাওয়া হয়। তারপরেই ডমিনাকাহ থেকে গ্রেফতার হলেন মেহুল ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Mehul Choksi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE