Advertisement
১৮ মে ২০২৪
Mehul Choksi

‘ডোমনিকায় প্রেমিকার সঙ্গে ঘুরতে গিয়েই গ্রেফতার মেহুল’, চাঞ্চল্যকর দাবি অ্যান্টিগার প্রধানমন্ত্রীর

মেহুলের আইনজীবী দাবি করেছেন, তাঁর মক্কেলের অপহরণের জন্য দায়ী ভারতই। অ্যান্টিগার সরকারি আধিকারিকদের সাহায্য নিয়েই তা করা হয়েছিল।

মেহুল চোক্সী

সংবাদ সংস্থা
অ্যান্টিগা শেষ আপডেট: ৩০ মে ২০২১ ২১:২৮
Share: Save:

পিএনবি প্রতারণা কাণ্ডে অভিযুক্ত মেহুল চোক্সীর রহস্যজনক ভাবে নিঁখোজ হওয়া নিয়ে চাঞ্চল্যকর দাবি করলেন ক্যারিবীয় দ্বীপপুঞ্জের অ্যান্টিগার প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউনি। তাঁর দাবি, ডোমিনিকায় প্রেমিকার সঙ্গে ঘুরতে গিয়েছিলেন চোক্সী। সেখানেই তাঁকে গ্রেফতার করা হয়।

একটি সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউনি বলেন, ‘‘বড় ভুল করেছেন মেহুল চোক্সী। আমরা জানতে পেরেছি, প্রেমিকার সঙ্গে ডোমিনিকায় ঘুরতে গিয়েছিলেন তিনি। সেখানে তাঁকে গ্রেফতার করে পুলিশ। এখন তাঁকে ভারতে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।’’ মেহুলের আইনজীবী সম্প্রতি দাবি করেছেন, তাঁর মক্কেলের অপহরণের জন্য দায়ী ভারতই। অ্যান্টিগার সরকারি আধিকারিকদের সাহায্য নিয়েই তা করা হয়েছিল।

গত ২৩ মে খবর আসে, রহস্যজনক ভাবে নিখোঁজ হয়েছেন মেহুল। ওই দিন বিকেলে জলি হারবার বন্দরে তাঁকে শেষবার দেখা গিয়েছিল বলে জানা যায়। মেহুলের গাড়িটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়। মঙ্গলবার রাতে তাঁকে গ্রেফতার করে ডোমিনিকার পুলিশ।

অ্যান্টিগার প্রধানমন্ত্রী জানান, মেহুলের প্রত্যর্পণ নিয়ে ইতিমধ্যেই ভারত ও ডোমিনিকা সরকারের মধ্যে তথ্য চালাচালি শুরু হয়েছে। মেহুলকে যাতে অ্যান্টিগায় আর না ফেরানো হয়, তার জন্য ডোমিনিকা সরকারের কাছে আর্জিও জানানো হয়েছে অ্যান্টিগার তরফে। মেহুলকে ভারতে পাঠানো হবে কি না, তা নিয়ে আগামী ২ জুন ডমনিকা হাই কোর্টে শুনানি রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mehul Choksi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE