Advertisement
০৩ মে ২০২৪
Israel-Palestine Conflict

গাজ়া নিয়ে কথা ডোভাল-নেতানিয়াহুর

ইজ়রায়েলের প্রধানমন্ত্রীর তরফে তাঁর সামাজিক মাধ্যমে জানানো হয়েছে, অজিত ডোভালের সঙ্গে আলোচনায় ‘পণবন্দিদের মুক্তির প্রচেষ্টা এবং মানবিক সহায়তার বিষয়ে আলোচনা হয়েছে’।

An image of Ajit Doval and Netanyahu

(বাঁ দিকে) অজিত ডোভাল এবং প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ০৮:১৯
Share: Save:

ছ’মাস ধরে উত্তপ্ত পশ্চিম এশিয়া। ইজ়রায়েল-হামাস সংঘাত থামার লক্ষণ নেই। হামাসের হাতে পণবন্দি বহু মানুষ। তাঁদের মুক্তির চেষ্টা ও গাজ়ায় যুদ্ধের পরিস্থিতি নিয়ে ইজ়রায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে বৈঠক করেছেন ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। গাজ়া ভূখণ্ডে মানবিক সহায়তা নিয়ে কথা হয়েছে দু’জনের। নেতানিয়াহু নিজের এক্স হ্যান্ডলে এ কথা জানিয়েছেন। মানবিক সহায়তা ও ত্রাণ নিয়ে আলোচনার পাশাপাশি, এলাকার স্থিতাবস্থা ও বন্দিমুক্তি নিয়েও কথা বলেছেন নেতানিয়াহু এবং ডোভাল।

ইজ়রায়েলের প্রধানমন্ত্রীর তরফে তাঁর সামাজিক মাধ্যমে জানানো হয়েছে, অজিত ডোভালের সঙ্গে আলোচনায় ‘পণবন্দিদের মুক্তির প্রচেষ্টা এবং মানবিক সহায়তার বিষয়ে আলোচনা হয়েছে’। এই সাক্ষাতের ছবি পোস্ট করেছে ইজ়রায়েলের প্রধানমন্ত্রীর দফতর। সেখানে লেখা রয়েছে, ‘ডোভালকে গাজ়া উপত্যকায় যুদ্ধের সাম্প্রতিক ঘটনাবলি সম্পর্কে বিস্তারিত তথ্য জানিয়েছেন নেতানিয়াহু। উল্লেখ্য, রবিবারও গাজ়ার বুকে ইজ়রায়েলের সঙ্গে হামাসের সংঘাতের বিভিন্ন খবর উঠে এসেছে’।

উল্লেখ্য, এর আগে, কাতারে ভারতের নৌসেনার প্রাক্তন ৮ কর্মীর মৃত্যুদণ্ডের সাজা ঘোষণার পরও বেশ কয়েকবার কাতারে গিয়েছিলেন ডোভাল। পরবর্তীতে দেখা যায়, কাতারের থেকে ওই ৮ প্রাক্তন সেনাকর্মী মুক্তি পেয়ে ভারতে ফেরেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gaza Ajit Dovale Benjamin Netanyahu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE