Advertisement
১৯ মে ২০২৪
Madhumati Bridge

যান চলাচল শুরুর ১ মাসের মধ্যেই কোটি টাকার টোল আদায় বাংলাদেশের এই সেতুতে

গত ১০ অক্টোবর রাত ১২টা থেকে ওই সেতুতে যান চলাচল শুরু হয়েছিল। গত এক মাসে ওই সেতু দিয়ে মোট ১ লক্ষ ৫ হাজার ৪২৫টি যান চলাচল করেছে।

আগামী দিনে ওই সেতুতে টোল আদায়ের প্রক্রিয়া ডিজিটাল পদ্ধতিতে করা হবে।

আগামী দিনে ওই সেতুতে টোল আদায়ের প্রক্রিয়া ডিজিটাল পদ্ধতিতে করা হবে। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ১৪:৫৫
Share: Save:

এক মাস আগেই ওই সেতু দিয়ে যান চলাচল শুরু হয়েছিল। তার মধ্যেই রীতিমতো ‘লক্ষ্মীলাভ’ হল বাংলাদেশে। এক মাসের মধ্যে টোল আদায়ের অঙ্ক ১ কোটি টাকারও বেশি।

গত ১০ অক্টোবর রাত ১২টা থেকে বাংলাদেশের নড়াইলের লোহাগড়া উপজেলার কালনায় মধুমতী সেতুতে যান চলাচল শুরু হয়েছিল। গত বুধবার, ৯ নভেম্বর রাত ১২টা পর্যন্ত ওই সেতু দিয়ে মোট ১ লক্ষ ৫ হাজার ৪২৫টি যান চলাচল করেছে। বাংলাদেশের সংবাদপত্র প্রথম আলো সূত্রে এমনটাই জানা গিয়েছে। গত এক মাসে টোল আদায় হয়েছে মোট ১ কোটি ২ লক্ষ ৯৬ হাজার ৬৯০ টাকা।

ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশের ওই সেতুর উদ্বোধন করেছিলেন সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মধুমতী সেতুর পূর্ব প্রান্তে গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলা। পশ্চিম প্রান্তে রয়েছে নড়াইলের লোহাগড়া উপজেলা। সেতুটি ছয় লেনের। বিকেল ও সন্ধ্যায় সেতুতে সাধারণ মানুষের ভিড় লক্ষ্য করা যায়। সেতু দেখতে ভিড় জমাচ্ছেন আশপাশের এলাকার বাসিন্দারা। প্রসঙ্গত, কিছু দিন আগেই বাংলাদেশের ‘গর্ব’ পদ্মা সেতুর উদ্বোধন করা হয়েছে। সেই সেতু দেখতেও ভিড় লক্ষ্য করা গিয়েছিল।

আগামী দিনে ওই সেতুতে টোল আদায়ের প্রক্রিয়া পুরোপুরি ডিজিটাল পদ্ধতিতে করা হবে বলে জানা গিয়েছে। ওই সেতুতে ভারী পণ্যবাহী ট্রাকের জন্য ৫৬৫ টাকা টোল বাবদ নেওয়া হয়। বড় ট্রাকের ক্ষেত্রে এই অঙ্ক ৪৫০ টাকা। বড় বাসের ক্ষেত্রে টোলের ভাড়া ২০৫ টাকা। রিকশা বা সাইকেলের জন্য ৫টাকা নেওয়া হয়। বাইকের জন্য নেওয়া হয় ১০ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh dhaka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE