Advertisement
১৭ মে ২০২৪
Imran Khan in danger

ইমরানের দলকে নিষিদ্ধ করার চিন্তাভাবনা চলছে, জানালেন পাক প্রতিরক্ষামন্ত্রী

গত ৯ মে কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাই কোর্ট চত্বর থেকে পাক রেঞ্জার্স বাহিনী ইমরানকে গ্রেফতার করার পর দেশ জুড়ে অশান্তি হয়েছিল।

An image of Imran Khan

নিষিদ্ধ করা হতে পারে ইমরানের দলকে। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইসলামাবাদ শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ০৪:৩০
Share: Save:

‘রাষ্ট্রের ওপর হামলা’ করায় দায়ে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের দলকে নিষিদ্ধ করা হতে পারে। বুধবার সে দেশের পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)-পাকিস্তান পিপলস পার্টির জোট সরকারের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বুধবার এ কথা জানিয়েছেন।

আসিফ বুধবার রাতে বলেন, ‘‘দেশ এবং দেশবাসীর উপর হামলার অভিযোগে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-কে নিষিদ্ধ করার চিন্তাভাবনা করছে সরকার। বিষয়টি নিয়ে উপযুক্ত পর্যায়ে আলোচনা চলছে! তাঁর এই মন্তব্যের জেরে পাকিস্তানে নতুন করে রাজনৈতিক সংঘর্ষ শুরুর আশহ্কা করা হচ্ছে।

গত ৯ মে কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাই কোর্ট চত্বর থেকে পাক রেঞ্জার্স বাহিনী ইমরানকে গ্রেফতার করার পর দেশ জুড়ে অশান্তি হয়েছিল। হামলা হয়েছিল সরকারি দফতর, মন্ত্রী ও সেনা অফিসারদের বাড়ি এবং বিভিন্ন সেনানিবাসে। সেই সব অশান্তির একাধিক মামলায় অভিযুক্ত করা হয় ইমরান এবং তাঁর ঘনিষ্ঠ পিটিআই নেতা-কর্মীদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imran Khan Pakistan Khawaja Muhammad Asif
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE