Advertisement
০৫ মে ২০২৪
Quintuples born in Poland

সাত থেকে আট হতে গিয়ে হয়ে গেল বারো! খুশিতে ডগমগ দম্পতি

ডোমিনিকার সন্তান জন্ম দেওয়ার ঘটনাকে আশ্চর্য বলে মনে করছেন হাসপাতালের চিকিৎসকেরা। পাঁচ সন্তান এক বারে জন্ম দেওয়ার ঘটনা ঘটার সম্ভাবনা ৫২ লক্ষে এক বার।

Picture of the Polish Couple.

ডোমিনিকা এবং ভিন্স ক্লার্ক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ০২:০১
Share: Save:

কোনও পছন্দের জিনিস একের বদলে পাঁচটি পেলে কে না খুশি হয়। সন্তানধারণের ক্ষেত্রেও কি একই কথা খাটে। অন্তত এই দম্পতির ক্ষেত্রে খাটে। সাত সন্তান তাঁদের ইতিমধ্যেই ছিল। অষ্টম সন্তান নেওয়ার প্রস্তুতি শুরু করেছিলেন তাঁরা। অবশেষে একটির বদলে পাঁচটি ফুটফুটে সন্তান হয়েছে ওই দম্পতির।

দম্পতির নাম ভিন্স ক্লার্ক এবং ডোমিনিকা বর্তমানে ১২টি বাচ্চার অভিভাবক। ভিন্স ব্রিটিশ এবং ডোমিনিকা পোলিশ। রবিবার পোল্যান্ডের ক্রাকোওয়ের ইউনিভার্সিটি হাসপাতালে একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন ডোমিনিকা। এর মধ্যে তিনটি কন্যা এবং দু’টি পুত্রসন্তান। ডোমিনিকার সন্তান জন্ম দেওয়ার ঘটনাকে আশ্চর্য বলে মনে করছেন হাসপাতালের চিকিৎসকেরা। পাঁচ সন্তান এক বারে জন্ম দেওয়ার ঘটনা ঘটার সম্ভাবনা ৫২ লক্ষে এক বার। নবজাতক-জাতিকারা সকলেই সুস্থ আছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালে উপস্থিত সাংবাদিকদের ডোমিনিকা বলেন, ‘‘অষ্টম সন্তানের জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু অন্য কিছুই লেখা ছিল কপালে। এখন লটারি কাটলেও হয়তো জিততে পারি আমরা। পোল্যান্ডের সংবাদমাধ্যম সূত্রে খবর, গর্ভধারণে জটিলতা থাকায় গত দশ সপ্তাহ ধরে হাসপাতালেই ভর্তি ছিলেন ডোমিনিকা। তখন বাকি সাত সন্তানকে বাড়িতে সামলাচ্ছিলেন ভিন্স।

বারো সন্তানকে সামলাবেন কী করে? এই প্রশ্নের উত্তরে ভিন্স জানান, তিনি আর ডোমিনিকা মিলে সব সামলে নেবেন। তাঁরা দু’জনেই খুব খুশি। নতুন ভাইবোনদের পেয়ে বাকি সাত সন্তানও খুব খুশি বলে জানিয়েছেন ভিন্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Children Couple poland birth
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE