Advertisement
১৭ মে ২০২৪
King Charles

রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেকের আগে জনপ্রিয়তা কমছে রাজ পরিবারের!

ব্রিটেনের রাজ পরিবারের প্রথা অনুযায়ী, অভিষেকের সময় সিল্কের মোজা (স্টকিংস) এবং বিশেষ পাজামা (ব্রিচেস) পরে থাকেন রাজা। কিন্তু এ বার সেই প্রথা মানবেন না চার্লস।

Popularity dip for England’s Royal family ahead of King Charles’ coronation

প্রতি দিনই একটু একটু করে কমছে বাকিংহ্যাম প্যালেসের অফিশিয়াল টুইটার হ্যান্ডলের ‘ফলোয়ার্স’। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ২০:১৮
Share: Save:

আগামী মে মাসেই রাজ্যাভিষেক হবে ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের। কিন্তু তার আগে অদ্ভুত সমস্যায় ব্রিটেনের রাজ পরিবার। কারণ, সমাজমাধ্যমে হুড়মুড় করে জনপ্রিয়তা কমছে তাদের। প্রতি দিনই একটু একটু করে কমছে বাকিংহ্যাম প্যালেসের অফিশিয়াল টুইটার হ্যান্ডলের ‘ফলোয়ার্স’। চলতি সপ্তাহেই ১ কোটি ৩০ লক্ষ থেকে কমে১ কোটি ২৯ লক্ষ হয়ে গিয়েছে ফলোয়ার্স সংখ্যা।

এ পর্যন্ত বাকিংহ্যাম প্যালেসের টুইটার পেজে ৪,১৪৮টি ছবি পোস্ট হয়েছে। শেষ পোস্টে জানানো হয়েছে, ওয়েস্টমিনস্টার অ্যাবেতে নতুন করে ১২টি সঙ্গীত দলকে নিয়োজিত করা হচ্ছে। তারা রাজ্যাভিষেকের সময় সঙ্গীত পরিবেশন করবে। সারা ব্রিটেনের সঙ্গীত প্রতিভাকে বিশ্বের সামনে তুলে ধরা হবে।

রাজা চার্লস ব্যক্তিগত ভাবে ‘‘নতুন সঙ্গীত কমিশন নিয়োগ করেছেন। সেখানে তাঁর প্রয়াত পিতা ‘দ্য ডিউক অফ এডিনবার্গের’ প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে।

ব্রিটেনের রাজ পরিবারের প্রথা অনুযায়ী, অভিষেকের সময় সিল্কের মোজা (স্টকিংস) এবং বিশেষ পাজামা (ব্রিচেস) পরে থাকেন রাজা। কিন্তু ব্রিটেনের সংবাদমাধ্যম ‘দ্য ইন্ডিপেন্ডেন্ট’ সূত্রে জানা গিয়েছে, এ বার সেই প্রথা মানবেন না চার্লস। তার বদলে তিনি পরতে পারেন সেনাবাহিনীর উর্দি। এ নিয়ে একাধিক বার আলোচনার পর এই সিদ্ধান্ত হয়েছে বলেও ওই সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে। আগামী ৬ মে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে অভিষেক উৎসবে যোগ দেবেন চার্লস এবং তাঁর স্ত্রী ক্যামিলা। এর পর দিন উইন্ডসর রাজপ্রাসাদে আয়োজিত হবে অভিষেকের বিশেষ কনসার্ট। কিন্তু এত প্রস্তুতির মধ্যেও সমাজমাধ্যমে ‘ফলোয়ার্স’ কমছে রাজ পরিবারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

King Charles Britain British Royal Family
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE