Advertisement
১৭ মে ২০২৪
al-Qaida

Prophet remarks: পয়গম্বর নিয়ে মন্তব্যের জের, দিল্লি-সহ চার রাজ্যে আত্মঘাতী হামলার হুমকি আল-কায়দার

পয়গম্বরকে নিয়ে বিজেপি নেতা-নেত্রীর মন্তব্যে অস্বস্তিতে পড়েছে দেশ। তার মধ্যে জঙ্গি গোষ্ঠীর হুমকি মোদী সরকারের কপালে ভাঁজ ফেলল।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ০১:০২
Share: Save:

পয়গম্বর নিয়ে মন্তব্যের জেরে এ বার রাজধানী দিল্লি-সহ চার রাজ্যে আত্মঘাতী হামলার হুমকি দিল আল-কায়দা। চিঠি দিয়ে তাদের এই হামলার কথা জানিয়েছে জঙ্গি সংগঠনটি। দিল্লি ছাড়াও তাদের তালিকায় রয়েছে গুজরাত, উত্তরপ্রদেশ এবং মুম্বই।

একে ‘পয়গম্বরের সম্মান রক্ষার্থে লড়াই’ বলে চিঠিতে উল্লেখ করে লেখা হয়েছে, ‘যারা আমাদের নবীকে অপমান করে তাদের আমরা শেষ করে দেব। তাদের উড়িয়ে দিতে আমাদের বা আমাদের সন্তানদের দেহের সঙ্গে বিস্ফোরক বেঁধে দেব। দিল্লি, মুম্বই, গুজরাত এবং উত্তরপ্রদেশে গেরুয়া সন্ত্রাসবাদীরা তাদের শেষের জন্য অপেক্ষা করুক।’

আল-কায়দার পাঠানো সেই হুমকি চিঠি।

আল-কায়দার পাঠানো সেই হুমকি চিঠি।

পয়গম্বরকে নিয়ে বিজেপি নেতা-নেত্রীর মন্তব্য নিয়ে অস্বস্তিতে পড়েছে দেশ। এই মন্তব্যের প্রতিবাদে আরব দেশগুলি যে ভাবে সুর চড়া করেছে তাতে বেশ বিপাকে মোদী সরকার। বিতর্কিত মন্তব্যের জন্য নূপুর শর্মা এবং নবীনকুমার জিন্দালকে বিজেপি ‘শাস্তি’ দিলেও বিতর্ক থামেনি। প্রকাশ্যে ক্ষমা না চাইলে কুয়েত ভারতকে বয়কটের রাস্তা হাঁটার হুমকি দিয়েছে। এই পরিস্থিতিতে আল-কায়দার হুমকি নতুন করে মোদী সরকারের কপালে ভাঁজ ফেলল।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

al-Qaida Terrorist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE