Advertisement
১৮ মে ২০২৪
US Midterm Elections

‘বাইডেন কারচুপি করলেও জিতবে রিপাবলিকানেরাই’

এই দোলাচলের মধ্যেই প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করলেন, এ বারের ভোটে প্রচুর কারচুপি করেছে জো বাইডেনের দল।

জো বাইডেন।

জো বাইডেন। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২২ ০৫:৫৯
Share: Save:

ধৈর্য ধরুন, সাধারণ ভোটদাতাদের আজ এই বার্তা দিলেন নির্বাচনী আধিকারিকেরা। মঙ্গলবার অর্ন্তর্বর্তী নির্বাচনের পরে তিন দিন পেরিয়ে গিয়েছে। কিন্তু এখনও পর্যন্ত সেনেট বা হাউস অব রিপ্রেজ়েন্টেটিভসে সংখ্যাগরিষ্ঠতা পায়নি কোনও দলই। দু’কক্ষেই অবশ্য এগিয়ে রিপাবলিকানেরা। সংখ্যাগরিষ্ঠতা থেকে সেনেটে তারা মাত্র তিনটি ভোট দূরে রয়েছে। জর্জিয়ায় ৬ ডিসেম্বর পুনর্নিবাচন ঘোষণা করা হয়েছে। ফলে ডিসেম্বরের প্রথম সপ্তাহের আগে সেনেট-চিত্র স্পষ্ট হবে না। অন্য দিকে, হাউসে সংখ্যাগরিষ্ঠতা থেকে এখনও ৭টি আসন দূরে রিপাবলিকানেরা। কিন্তু যে সব প্রদেশে ভোটগণনা বাকি সেগুলি ডেমোক্র্যাট বা রিপাবলিকান, যে কোনও দলের দিকেই যেতে পারে।

এই দোলাচলের মধ্যেই প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করলেন, এ বারের ভোটে প্রচুর কারচুপি করেছে জো বাইডেনের দল। পেনসিলভেনিয়ায় ২ লক্ষেরও বেশি ভোটে হেরে গিয়েছেন সেনেটর পদপ্রার্থী, রিপাবলিকান দলের মেহমেট ওজ়। ট্রাম্পের মতে, বিশাল মাপের কারচুপি না হলে এত বিরাট ব্যবধানে জেতা সম্ভব হত না ডেমোক্র্যাট প্রার্থীর। তাঁর মতে, নেভাডা ও আরিজ়োনাতেও প্রচুর কারচুপি করেছে ডেমোক্র্যাটেরা। তা সত্ত্বেও কংগ্রেসের দু’টি কক্ষেই রিপাবলিকানেরা সহজেই জয়ী হবে, জানিয়েছেন প্রত্যয়ী ট্রাম্প।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US Midterm Elections Joe Biden Republicans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE