Advertisement
১৮ মে ২০২৪
Rishi Sunak

Rishi Sunak: ঘণ্টা বাজিয়ে, আরতি করে ভক্তিভরে লন্ডনে ঋষি সুনক ও অক্ষতার গোমাতা পুজো

ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি গরুর সামনে দাঁড়িয়ে প্রদীপ হাতে আরতি করছেন সুনক দম্পতি। বাজছে ঘণ্টা, শোনা যাচ্ছে উলুধ্বনিও।

গোমাতার পুজো করতে দেখা যাচ্ছে সস্ত্রীক ঋষিকে।

গোমাতার পুজো করতে দেখা যাচ্ছে সস্ত্রীক ঋষিকে। ভিডিয়ো থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ২১:৫৫
Share: Save:

ঘণ্টা বাজছে। একটি গরুকে ঘিরে চলছে আরতি। শোনা যাচ্ছে উলুধ্বনিও। এই পর্যন্ত অবাক হওয়ার মতো কিছু নেই। কিন্তু পুজো করছেন ইংল্যান্ডের প্রধানমন্ত্রীর পদের অন্যতম দাবিদার, ঋষি সুনক এবং তাঁর স্ত্রী তথা ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা নারায়ণমূর্তির কন্যা অক্ষতা।

২০১৪-য় নরেন্দ্র মোদী এ দেশের ক্ষমতায় আসার পর থেকে ভারতে গবাদি পশু গরু পৌঁছে গিয়েছে এক আলাদা উচ্চতায়। তাকে নিয়ে পূজার্চনা আগেও হত। কিন্তু রাজনীতির পাতে এ ভাবে গরুর প্রবেশ সম্ভবত সেই ’১৪ সাল থেকেই। এই প্রসঙ্গেই বঙ্গ বিজেপির অন্যতম মুখ তথা কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ উবাচ, ‘গরুর দুধে সোনা আছে’! এ বার সেই গোমাতার পুজোর চল সাগর পেরিয়ে পৌঁছে গেল বিলেতেও! তা দেখে রসিকজনেদের প্রশ্ন, ঋষি সুনক কি ‘বিলেতের দিলীপ’ হওয়ার পথে এগোচ্ছেন?

সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি গরুকে পুজো করছেন ব্রিটেনের প্রধানমন্ত্রীর দৌড়ের অন্যতম ‘ফেভারিট’ সস্ত্রীক ঋষি সুনক। দেখা যাচ্ছে, একটি গরুর সামনে দাঁড়িয়ে প্রদীপ নিয়ে আরতি করছেন সুনক দম্পতি। বাজছে ঘণ্টা, শোনা যাচ্ছে উলুধ্বনিও।

জানা গিয়েছে, লন্ডনে একটি গরুর আশ্রয়স্থলে গিয়েছিলেন সুনক দম্পতি। সেখানেই ‘গোমাতার পুজো’ সারেন তাঁরা। জন্মাষ্টমীর দিন লন্ডন শহরতলির ভক্তিবেদান্ত ম্যানরে গিয়ে শ্রীকৃষ্ণের আশীর্বাদ চেয়েছিলেন ঋষি। প্রথম বার জনপ্রতিনিধি হওয়ার পর গীতা ছুঁয়ে শপথ নিয়েছিলেন ঋষি। তার পর থেকে বিভিন্ন সময় ভারতীয় ঐতিহ্য পালন করতে দেখা গিয়েছে ঋষি সুনককে। তারই সাম্প্রতিকতম নিদর্শন ব্রিটেনের গোশালায় গিয়ে সুনক দম্পতির গোমাতার পুজো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishi Sunak Narayana Murthy London UK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE