Advertisement
১৬ মে ২০২৪
taliban

Ashraf Ghani: কপ্টার ও চার গাড়ি ভর্তি টাকা নিয়ে দেশ ছেড়ে পালিয়েছেন গনি, বলছে রাশিয়া

আন্তর্জাতিক সংবাদ সংস্থা সূত্রে খবর, রবিবার তাজিকিস্তানে তাঁকে ঢুকতে না দেওয়ায় ওমানে গিয়েছেন প্রাক্তন প্রেসিডেন্ট আশরফ গনি।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২১ ১৯:০১
Share: Save:

রবিবার তালিবান বাহিনীর কাবুল দখল নিশ্চিত হতেই চারটি গাড়ি আর একটি হেলিকপ্টার-ভর্তি প্রচুর নগদ অর্থ নিয়ে দেশ ছেড়েছেন আফগানিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট আশরফ গনি। তবে চপারে জায়গার অভাবে সব টাকাপয়সা তিনি নিয়ে যেতে পারেননি। কিছু রেখেও গিয়েছেন বাসভবনে। কাবুলের রুশ দূতাবাসের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে বলে খবর সংবাদ সংস্থা সূত্রে।

দেশত্যাগ করে গনি কোথায় গিয়ে উঠেছেন, তা নিয়ে জল্পনা চলছেই। আন্তর্জাতিক সংবাদ সংস্থা সূত্রে খবর, রবিবার তাজিকিস্তানে তাঁকে ঢুকতে না দেওয়ায় ওমানে গিয়ে উঠেছেন তিনি। এর পর তাঁর গন্তব্য আমেরিকা। দেশ ছেড়ে পালিয়ে নেটমাধ্যমে গনি লিখেছিলেন, রক্তক্ষয়ী সংঘর্ষ এড়াতেই দেশ ছাড়তে বাধ্য হয়েছেন তিনি।

এই জল্পনার আবহেই কাবুলের রুশ দূতাবাসের মুখপাত্র নিকিতা ইশচেনকো বলেন, ‘‘ওই চারটি গাড়িতে শুধু টাকাই ছিল। একটি হেলিকপ্টারেও টাকা ভরে নিয়ে যাওয়া হয়েছে। টারম্যাকে প্রচুর টাকা পড়ে থাকতে দেখা গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

taliban Ashraf Ghani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE