Advertisement
১৯ মে ২০২৪
French Airports Evacuated

ফোনে হামলার হুমকি, বোমাতঙ্কের জেরে ফ্রান্সে খালি করা হল ছ’টি বিমানবন্দর

ইজ়রায়েল-হামাস সংঘাতের আবহে আগেও বোমাতঙ্ক ছড়িয়েছে ফ্রান্সে। ফ্রান্স এই সংঘাতে ইজ়রায়েলের পাশে দাঁড়িয়েছে। সন্ত্রাসবাদী কোনও সংগঠন ফ্রান্সে হামলা চালাতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৮:১৩
Share: Save:

ফোনে হামলা চালানোর হুমকি। আর তার জেরে এক দিনেই ফ্রান্সের ছ’টি বিমানবন্দর খালি করে দেওয়া হল। সে দেশের পুলিশের একটি সূত্র এমনই জানিয়েছে সংবাদ সংস্থা এএফপি-কে। এই ছ’টি বিমানবন্দর হল লিলি, লিঁয়ন, নাতেঁস, নিস, টউলোস এবং বিউভেস। ওই সূত্র মারফত জানা গিয়েছে, ছ’টি বিমানবন্দরের কর্তৃপক্ষই ‘সংশয়’ কাটানোর জন্য বিমানবন্দর খালি করায় সম্মতি দিয়েছেন।

ফ্রান্সের উড়ান নিয়ন্ত্রক সংস্থার তরফে এই খবরের সত্যতা স্বীকার করে নিয়ে বলা হয়েছে, কেবল লিলি, লিঁয়ন, বিউভেস এবং টউলোস বিমানবন্দরই খালি করা হয়েছে। এর অতিরিক্ত কিছু জানানো হয়নি তাদের তরফে। বিমানবন্দরগুলির ডিসপ্লে বোর্ডে দেখা যাচ্ছে, সমস্ত বিমান অনেক দেরিতে ছাড়ছে ওই বিমানবন্দরগুলি থেকে।

পরে নিস বিমানবন্দরের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি পোস্ট করে জানানো হয়, পরিত্যক্ত একটি ব্যাগকে ঘিরে প্রথমে বোমাতঙ্ক ছড়়ায়। ব্যাগটিকে পরীক্ষা করে দেখা হয়। পরিস্থিতি পরে স্বাভাবিক হয়ে যায় বলেও দাবি করা হয়েছে ওই পোস্টে।

ইজ়রায়েল-হামাস সংঘাতের আবহে একাধিক বার বোমাতঙ্ক ছড়িয়েছে ফ্রান্সে। ফ্রান্স এই সংঘাতে সরাসরি ইজ়রায়েলের পাশে দাঁড়িয়েছে। সন্ত্রাসবাদী কোনও সংগঠন ফ্রান্সে হামলা চালাতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দেশ জুড়ে আঁটসাঁট করা হয়েছে নিরাপত্তাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

france israel Bomb Threat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE