Advertisement
২১ মে ২০২৪
Bees Smuggling

হাজার খানেক মৌমাছি বাক্সে ভরে দেহের মধ্যে রেখেছিলেন, তল্লাশিতে জামা তুলতেই পর্দাফাঁস!

সংবাদ সংস্থা সূত্রে খবর, ১১০টি বাক্সে ১১০০টি মৌমাছিকে ভরে গোপনে তুরস্ক সীমান্ত পারাপারের চেষ্টা করেছিলেন ওই ব্যক্তি। তাঁকে আটক করা হয়েছে।

এভাবেই মৌমাছি ভর্তি বাক্স রেখেছিলেন ওই ব্যক্তি। তুরস্কে মৌমাছি পাচারের ছক ছিল তাঁর।

এভাবেই মৌমাছি ভর্তি বাক্স রেখেছিলেন ওই ব্যক্তি। তুরস্কে মৌমাছি পাচারের ছক ছিল তাঁর। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
আঙ্কারা, তুরস্ক শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ১৫:৫৯
Share: Save:

শ’য়ে শ’য়ে মৌমাছিকে বাক্সে ভরে তা শরীরের সঙ্গে বেঁধে রেখেছিলেন এক ব্যক্তি। যাতে কেউ ওই মৌমাছির বাক্স দেখতে না পান, সে কারণে টি-শার্ট পরেছিলেন। এ ভাবেই হাজারেরও বেশি মৌমাছি লুকিয়ে পাচার করার ছক কষেছিলেন এক ব্যক্তি। কিন্তু সীমান্ত পেরোতে গিয়েই সেই ছক বানচাল হয়ে গেল। ওই ব্যক্তির জামা তুলতেই রীতিমতো চক্ষু চড়কগাছে উঠল নিরাপত্তারক্ষীদের।

সংবাদ সংস্থা সূত্রে খবর, ১১০টি বাক্সে ১১০০টি মৌমাছিকে ভরে গোপনে তুরস্ক সীমান্ত পারাপারের চেষ্টা করেছিলেন ওই ব্যক্তি। গত ২২ অক্টোবর ওই ব্যক্তি যখন তুরস্ক সীমান্ত পেরোচ্ছিলেন, সেই সময় নিরাপত্তাবেষ্টনীতে ‘অ্যালার্ম’ বেজে ওঠে। এর পরই ওই ব্যক্তির জিনিসপত্রে তল্লাশি চালানো হয়। এমন সময়ই তাঁর জামা তুলতেই ওই মৌমাছির বাক্স নজরে আসে শুল্ক দফতরের আধিকারিকদের। গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়।

প্রতিটি বাক্সে ১০টি করে মৌমাছি রাখা ছিল। যার মধ্যে একটি রানি মৌমাছি ছিল। মৌমাছি ভর্তি বাক্স উদ্ধারের পরই ওই ব্যক্তিকে আটক করা হয়। তবে শেষ পর্যন্ত তাঁকে গ্রেফতার করা হয়েছে কি না, তা এই প্রতিবেদন লেখা পর্যন্ত জানা যায়নি।

জানা গিয়েছে, ওই ব্যক্তি জর্জিয়ার নাগরিক। তাঁর বয়স ৪৫ থেকে ৫৫ বছরের মধ্যে। মৌমাছিগুলি উদ্ধারের পর কী করা হয়েছে, তা স্পষ্ট ভাবে জানা যায়নি। তবে তুরস্কের সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, মৌমাছিগুলিকে ছেড়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bee international news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE