Advertisement
১৯ মে ২০২৪
California

ঘাতক পূর্বপরিচিত! ‘শত্রুতা’তেই ক্যালিফোর্নিয়ায় ভারতীয় পরিবারকে খুন, বলছে পুলিশ

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পারে, সন্দেহভাজন সালগাডো আগে যশদীপের সংস্থায় গাড়ি চালাতেন। কিন্তু কোনও একটি বিষয়ে যশদীপের সঙ্গে মতানৈক্য হওয়ায় তাঁকে কাজ থেকে বরখাস্ত করা হয়।

ক্যালি‌ফোর্নিয়ার নিহত ভারতীয় বংশোদ্ভূত পরিবার।

ক্যালি‌ফোর্নিয়ার নিহত ভারতীয় বংশোদ্ভূত পরিবার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ক্যালিফোর্নিয়া শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৫:৩২
Share: Save:

ক‌্যালিফোর্নিয়ার মার্সড কাউন্টি এলাকায় ভারতীয় বংশোদ্ভূত পরিবারকে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতার হওয়া ব্যক্তি তাঁদেরই পূর্ব পরিচিত বলে জানাল পুলিশ। নিহতদের পরিবারের বাকি সদস্যদের সূত্রে জানা গিয়েছে, সন্দেহভাজনের সঙ্গে নিহত যশদীপ সিংহের দীর্ঘ দিনের ব্যবসা সংক্রান্ত ঝামেলা ছিল। সেটাকে পরিবারের লোকেরা ‘নরম-গরম’ সম্পর্ক বলে চালাতে চাইলেও, আদতে তা যে এই ভয়ঙ্কর পরিণতি পাবে কল্পনা করতে পারেননি কেউই।

স্থানীয় সময় সোমবার ক্যালিফোর্নিয়ার মার্সড কাউন্টি থেকে অপহরণ করা হয় ৩৬ বছর বয়সি যশদীপ সিংহ, তাঁর ২৭ বছর বয়সি স্ত্রী জসলিন কউর ও তাঁদের আট মাসের শিশুকন্যাকে অপহরণ করা হয়। ৩৯ বছর বয়সি আমনদীপ সিংহ নামে ওই পরিবারের এক সদস্যকেও তুলে নিয়ে যাওয়া হয়।

মার্সড কাউন্টির শেরিফ ভার্ন ওয়ার্নকে জানান, ইন্ডিয়ানা রোড ও হাচিনসন রোডের কাছে একটি বাগানে বুধবার সন্ধ্যায় তাঁদের দেহ উদ্ধার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, বাগানের এক মালি প্রথমে দেহগুলি দেখতে পান। এই ঘটনায় জেসুস ম্যানুয়েল সালগাডো নামে ৪৮ বছর বয়সি এক সন্দেহভাজনকে আগেই পাকড়াও করেছিল পুলিশ।

নিহত যশদীপ সিংহ আদতে পঞ্জাবের হোসিয়ারপুরের বাসিন্দা হলেও দীর্ঘ দিন ধরেই ক্যালিফোর্নিয়ায় পণ্য আদানপ্রদানের ব্যবসার সঙ্গে যুক্ত। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পারে, সন্দেহভাজন সালগাডো আগে যশদীপের সংস্থায় গাড়ি চালাতেন। কিন্তু কোনও একটি বিষয়ে যশদীপের সঙ্গে মতানৈক্য হওয়ায় তাঁকে কাজ থেকে বরখাস্ত করা হয়। একটি সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, যশদীপের সংস্থার অফিস থেকে পরিবারের সকলকে নিয়ে যাচ্ছে সালগাডো। তার পর ট্রাক চালিয়ে তাঁদের সকলকে নিয়ে যাচ্ছে।

পুলিশের প্রাথমিক তদন্তে এ-ও জানা গিয়েছে, যশদীপ, তাঁর স্ত্রী এবং আত্মীয় আমনদীপকে নৃশংস ভাবে কুপিয়ে হত্যা করা হলেও, তাঁর আট মাসের শিশুকন্যাকে গাড়িতেই ফেলে রেখে চলে গিয়েছিল সন্দেহভাজন ওই ব্যক্তি। পরে দমবন্ধ হয়ে তাঁর মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

California Death Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE