Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Afghanistan War

Afghanistan crisis: যুদ্ধবিমানের ডানা থেকে দোলনা, দুলছে তালিবান

জানা গিয়েছে, যে যুদ্ধবিমান থেকে দড়ি ঝুলিয়ে দোলনা বানানো হয়েছে, সেগুলি আসলে আফগান বায়ুসেনার।

খেলা: দোলনা থেকে ঝুলছেন তালিবান যোদ্ধারা। সোশ্যাল মিডিয়া

খেলা: দোলনা থেকে ঝুলছেন তালিবান যোদ্ধারা। সোশ্যাল মিডিয়া

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২১ ০৬:৩২
Share: Save:

যুদ্ধবিমানের ডানা থেকে দড়ি ঝুলিয়ে তৈরি হয়েছে দোলনা। প্রবল উচ্ছ্বাসে সেই দোলনায় বসে দুলছেন এক জন। তাঁকে পিছন থেকে দোল দেওয়াতেও উৎসাহের অন্ত নেই অন্য জনের। আশপাশে দাঁড়িয়ে থাকা বাকিরাও প্রবল আনন্দে মাতোয়ারা। আফগানিস্তানে তালিবানের এই ‘শিশুসুলভ কাণ্ড’ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অবশ্য এই প্রথম নয়। তালিবান কাবুল দখলের পরেও দেখা গিয়েছে, শিশুদের পার্কে দাপিয়ে বেড়াচ্ছেন বন্দুক হাতে তালিবান যোদ্ধারা। শিশুদের খেলনাগাড়িতে চলে অস্ত্র উঁচিয়ে আনন্দে মেতে উঠেছেন তাঁরা। প্রেসিডেন্টের প্রাসাদের দখল নিয়ে জিমেও শারীরিক কসরত করতে দেখা গিয়েছে যোদ্ধাদের।

জানা গিয়েছে, যে যুদ্ধবিমান থেকে দড়ি ঝুলিয়ে দোলনা বানানো হয়েছে, সেগুলি আসলে আফগান বায়ুসেনার। কয়েক বছর আগে বিমানগুলি বাতিল করা হয়। তার পর থেকে পরিত্যক্ত অবস্থায় বায়ুসেনা ঘাঁটিতেই পড়ে রয়েছে সেগুলি। বৃহস্পতিবার আদিত্য রাজ কৌল নামে এক সাংবাদিকের ক্যামেরায় ধরা পড়ে তালিবানের ওই কাণ্ড। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি শেয়ার করার সঙ্গে সঙ্গেই সেটি ভাইরাল হয়। এক জন আবার ঠাট্টা করে লেখেন, ‘‘শৈশবেই ওঁদের হাতে বন্দুক ধরিয়ে দেওয়া হয়েছিল। তাই ওঁরা এখন শৈশব উপভোগ করতে চাইছেন।’’ এক জন আবার সাবধান করেছেন, ‘‘ওঁদের নিয়ে হাসিঠাট্টা করার আগে ভাবুন। যিনি দুলছেন, তিনি হয়তো ভবিষ্যতের দেশের মন্ত্রী হবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan War Aircraft taliban
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE