Advertisement
২০ মে ২০২৪
Tunisia

প্রেসিডেন্টকে বিষ-চিঠি

দফতরের যে কর্মী চিঠিটি খুলেছিলেন, অসুস্থ হয়ে পড়েছেন তিনি। প্রেরকের পরিচয় জানা যায়নি।

তিউনিশিয়ার প্রেসিডেন্ট কেইস সইদ।  ছবি: রয়টার্স।

তিউনিশিয়ার প্রেসিডেন্ট কেইস সইদ। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
তিউনিশ শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২১ ০৬:২৬
Share: Save:

বিষ মাখানো চিঠি পাঠিয়ে খুনের চেষ্টা করা হল তিউনিশিয়ার প্রেসিডেন্ট কেইস সইদকে। প্রেসিডেন্টের দফতরের পক্ষ থেকে এ খবর জানানো হয়েছে। দফতরের যে কর্মী চিঠিটি খুলেছিলেন, অসুস্থ হয়ে পড়েছেন তিনি। প্রেরকের পরিচয় জানা যায়নি।
এক-দু’দিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল, কেউ বা কারা প্রেসিডেন্ট সইদকে বিষ মাখানো চিঠি পাঠিয়ে হত্যার চেষ্টা করেছিল। এ দিনের ঘোষণায় সন্দেহ সত্যি প্রমাণিত হল। সরকারের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, সোমবার চিঠিটি আসে। নিয়মমাফিক প্রেসিডেন্টের উদ্দেশে লেখা চিঠিটি তাঁর শীর্ষ সহযোগীর ডেস্কে পাঠানো হয়। চিঠিটি খুলতে মহিলা দেখেন, তাতে কিছু লেখা নেই। বরং অসুস্থ বোধ করতে থাকেন তিনি। মাথার যন্ত্রণা শুরু হয়। চোখে কিছু দেখতে পাচ্ছিলেন না। শরীর নিস্তেজ হয়ে যায়। তিউনিশিয়ার সেনা হাসপাতালে চিকিৎসা চলছে ওই সহযোগীর। চিঠিটি তদন্তের জন্য পাঠানো হয়েছে। অভ্যন্তরীণ মন্ত্রকের স্পেশ্যাল সার্ভিস বিভাগ চিঠিটি পরীক্ষা করে দেখছে।
২০১৯ সালে ভোটে জিতে ক্ষমতায় আসেন সইদ। এই ঘটনার প্রেক্ষিতে তিনি জানিয়েছেন, সম্পূর্ণ সুস্থ ও অক্ষত রয়েছেন। তাঁর দফতরের তরফে জানানো হয়েছে, গোড়ায় খবরটি গোপন রাখা হয়েছিল, যাতে জনমানসে আতঙ্ক না-ছড়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tunisia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE