Advertisement
১৮ মে ২০২৪
Elon Musk

Elon Musk: ওঁর মর্জিমাফিক সব চলবে নাকি? এলন মাস্ককে চুক্তিভঙ্গের নোটিস ধরাল টুইটার

শুক্রবারই টুইটার কেনার ৪৪০০ কোটি ডলারের চুক্তি বাতিল করেছেন ধনকুবের শ্রেষ্ঠ এলন। টুইটার পাাল্টা মামলা করে বলল, চুক্তি মানতে হবেই তাঁকে।

এলন মাস্ক।

এলন মাস্ক।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ০৮:৪৫
Share: Save:

চুক্তি বাতিল করায় এলন মাস্ককে আদালতে টেনে নিয়ে গেল টুইটার। আদালতকে তারা জানিয়েছে, ৪৪০০ কোটি ডলারের একটি চুক্তি মর্জিমাফিক ভাঙতে পারেন না ধনকুবের। তাঁকে চুক্তির শর্ত মেনে ৫৪.২০ ডলার দরে টুইটারের শেয়ার কিনে কথা রাখতে হবে।

শুক্রবারই টেসলা প্রধান তাঁর টুইটার কেনার পূর্বনির্ধারিত চুক্তি থেকে সরে এসেছেন। কেন এই সিদ্ধান্ত, তার কারণও স্পষ্ট জানিয়েছিলেন মাস্ক। তিনি বলেছিলেন, চুক্তি অনুযায়ী তাঁকে যে সমস্ত তথ্য দেওয়ার কথা ছিল, টুইটার তা দেয়নি। মাস্ক টুইটারের কাছে জানতে চেয়েছিলেন তাদের নেটওয়ার্কে থাকা ভুয়ো অ্যাকাউন্টগুলির ব্যাপারে। শুক্রবার টুইটার কেনার চুক্তি বাতিল করে মাস্ক জানান, যে কোনও ব্যবসা শুরু করার আগে তাঁর কিছু মৌলিক বিষয় জানার প্রয়োজন থাকে। টুইটার তাঁকে তা জানায়নি। জবাবে টুইটার মাস্কের বিরুদ্ধে যে মামলাটি করেছে, সেটি আন্তর্জাতিক শেয়ার বাজারের অন্যতম আলোচিত মামলা হতে চলেছে।

টুইটার মাস্কের বিরুদ্ধে চুক্তিভঙ্গের মামলা করে বলেছে, ‘মাস্ক মনে করেন তিনি যখন খুশি নিজের মর্জি বদলাতে পারেন। একটি সংস্থাকে ডাস্টবিনে ফেলে দিতে পারেন, তার এত দিনের পরিশ্রম ধুলোয় মিশিয়ে দিতে পারেন। অংশীদারদের অর্থ কিংবা বিনিয়োগের পরোয়া না করে যখন খুশি চলে যেতে পারেন। কিন্তু সংস্থার চুক্তির আইন, তার বিধি তেমনটা বলে না।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Musk twitter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE