Advertisement
১৮ মে ২০২৪
Air Accident in Texas

মাঝ আকাশে ধাক্কা, টুকরো টুকরো হয়ে গেল দুই বিমান! এয়ার শো চলাকালীন মৃত্যু অন্তত ৬ জনের

টেক্সাসের ডালাস এগ্‌জিকিউট বিমানবন্দরে একটি এয়ার শো-এর আয়োজন করা হয়েছিল। সেখানেই একটি বড় আকারের বোয়িং বি-১৭ বম্বার বিমানের সঙ্গে অপেক্ষাকৃত ছোট একটি বিমানের সংঘর্ষ হয়।

দুর্ঘটনার মুহূর্তের সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে।

দুর্ঘটনার মুহূর্তের সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
টেক্সাস শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ০৭:৩৮
Share: Save:

এয়ার শো চলাকালীন ভয়াবহ দুর্ঘটনা। দু’টি বিমান পরস্পরের সঙ্গে সজোরে ধাক্কা খেল মাঝ আকাশে। গুঁড়িয়ে গেল নিমেষেই। দুর্ঘটনার মুহূর্তের সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা।

টেক্সাসের ডালাস এগ্‌জিকিউটিভ বিমানবন্দরে একটি এয়ার শো-এর আয়োজন করা হয়েছিল। সেখানেই একটি বড় আকারের বোয়িং বি-১৭ বম্বার বিমানের সঙ্গে অপেক্ষাকৃত ছোট একটি বিমানের সংঘর্ষ হয়। ছোট বিমানটি ছিল বেল পি-৬৩ কিংকোবরা।

ভিডিয়োয় দেখা গিয়েছে, এয়ার শো চলাকালীন আকাশে নিজের গতিপথ ধরে সোজা এগোচ্ছে বম্বার বিমানটি। কিছু দূর এগোনোর পর পাশ থেকে উড়ে আসে আর একটি বিমান। নিয়ন্ত্রণ হারিয়ে সোজা সেই বিমান ধাক্কা খায় বম্বারের সঙ্গে। সঙ্গে সঙ্গে দু’টি বিমানই ভেঙে আকাশ থেকে নীচে পড়ে যায়। মাঝ আকাশেই দেখা যায় ভাঙাচোরা বিমানের নানা অংশ টুকরো টুকরো হয়ে ছড়িয়ে পড়ছে। দেখা যাচ্ছে আগুনের ফুলকিও।

টেক্সাস বিমানবন্দরে এই এয়ার শো দেখতে অনেকে হাজির হয়েছিলেন। তাঁদের মধ্যেই কারও ক্যামেরায় দুর্ঘটনার দৃশ্য ধরা পড়েছে। সমাজমাধ্যমে যা রাতারাতি ভাইরাল।

দুর্ঘটনাগ্রস্ত বিমানগুলির চালকরা জীবিত আছেন কি না, তা এখনও জানাননি কর্তৃপক্ষ।

কী ভাবে এমন দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। ডালাসের মেয়র এরিক জনসন বলেছেন, ‘‘আপনারা অনেকেই দেখেছেন, আমাদের শহরে এয়ার শো চলাকালীন একটি ভয়ানক দুর্ঘটনা ঘটে গিয়েছে। এখনও অনেক কিছুই আমাদের অজানা। জাতীয় পরিবহণ নিরাপত্তা বোর্ড এবং ডালাস পুলিশ ও দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে।’’

বি-১৭ বম্বার বিমান দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কালে জার্মানিকে পর্যুদস্ত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তার পর থেকে এই ধরনের বিমান প্রচুর পরিমাণে তৈরি করা হয়েছে। পি-৬৩ কিংকোবরা জাতীয় বিমানও দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় প্রথম তৈরি করা হয়েছিল। এগুলি ব্যবহার করত সোভিয়েত রাশিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air Accident in Texas Air Show US
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE