Advertisement
০২ মে ২০২৪
Viral

Viral: ফুল চুরি ঠেকাতে গাঁধীগিরি, চোরকে কবিতা লিখলেন বৃদ্ধ বাগানপ্রেমী

চোরকে লেখা ওই কবিতাটি বাগানের গেটে ঝুলিয়ে রেখেছিলেন বাগানের মালিক।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ১৮:০৮
Share: Save:

চোরকে কবিতা লিখলেন এক বাগানপ্রেমী। তাঁর আবেদন, অনেক কষ্টে বাগান সাজিয়েছেন, চোর যেন তাঁর সাজানো বাগান নষ্ট না করে। কারণ অবসর জীবনে ওই বাগানটিই তাঁর একমাত্র সম্বল।

অবসরের পর নিজেকে ব্যস্ত রাখতে বাগান করেন অনেকেই। শখের সেই বাগান কেউ নষ্ট করলে রাগ হওয়ার কথা। তবে বৃদ্ধ বাগানপ্রেমী পুলিশে খবর দেননি বা চোরকে হাতে নাতে ধরার কোনও চেষ্টা করেননি। বরং আবেদন রেখেছেন চোরের মানবিকতাবোধের কাছে। বাগানপ্রেমীর এই গাঁধীগিরিতেই মেতেছে নেটমাধ্যম।

চোরকে লেখা ওই কবিতাটি বাগানের গেটে ঝুলিয়ে রেখেছিলেন বাগানের মালিক। গেটে ঝোলানো ওই কবিতার পাতার ছবি তুলে কেউ নেট মাধ্যমে পোস্ট করেছিলেন। দ্রুত তা ছড়িয়ে পড়ে। ঘটনাটি ব্রিটেনের। তবে ঠিক কোন এলাকার তা ওই পোস্টে জানানো হয়নি।

সেই কবিতা।

সেই কবিতা। ছবি: সংগৃহীত

কবিতার বয়ানে স্পষ্ট, প্রায়শই ওই বাগান থেকে ফুলের গাছ বা ফুল চুরি করেন কেউ। তবে চোরের কাছে বাগানপ্রেমীর বিনীত আর্জি, ‘চোর, যদি আমাদের প্রতি তোমার একটুও সহানুভূতি থাকে, তবে চুরি করা গাছগুলি ফিরিয়ে দিয়ে যেও দয়া করে। কারণ আমি একজন অবসরপ্রাপ্ত পেনশন প্রাপক। আর ওই গাছগুলো কিনতে আমাকে খরচ করতে হয়েছে।’

কবিতাটি দেখে নেটাগরিকদের অনেকে মজা পেলেও কেউ কেউ বিরূপ মন্তব্যও করেছেন। অনেকে বলেছেন, ‘অবসর নেওয়ার পর অনেকেরই ভীমরতি হয়। তবে তারপর যে তাঁরা কবিতাও লেখেন জানা ছিল না।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral Photos Viral Post
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE