Low Budget Car Buying Tips

পুজোর আগেই হাতের মুঠোয় ৫ লাখি গাড়ি

তবে পকেটে টান দিয়ে গাড়ি না কিনে এবার গাড়ি কিনুন বাজেটর মধ্যে। আর তা পুজোর আগেই। পুজোর আগে মাত্র ৫ লক্ষ টাকার মধ্যে গাড়ি কিনতে চান?

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৯
Share:
০১ ১১

চার চাকা গাড়ি কেনার সখ কার না থাকে? কিন্তু সব সখ থাকলেও বাধ সাধে বাজেট। এছাড়াও বর্তমানে যে হারে লাফিয়ে বাড়ছে জ্বালানির দাম, সেখানে গাড়ি কিনতে গিয়ে অনেকেই হোঁচট খাচ্ছেন কিছুটা।

০২ ১১

অনেকেই আবার আকাশছোঁয়া গাড়ির দাম ও জ্বালানির দাম দেখে গাড়ি কেনার সিদ্ধান্তই বদলে ফেলছেন। গাড়ি কিনলেই তো শুধু চলবে না।

Advertisement
০৩ ১১

পরবর্তীতে সেই সমস্ত গাড়ি যাতে অনেক দিন চলে তা দেখার দায়িত্বও তো আপনার। তবে দিনের শেষে গাড়ির মাইলেজ ভাল থাকলে আর কোনও চিন্তা থাকে না।

০৪ ১১

তবে পকেটে টান দিয়ে গাড়ি না কিনে এবার গাড়ি কিনুন বাজেটর মধ্যে। আর তা পুজোর আগেই।

০৫ ১১

পুজোর আগে মাত্র ৫ লক্ষ টাকার মধ্যে গাড়ি কিনতে চান? রইল হদিস।

০৬ ১১

মারুতি সুজুকি ট্যুর এইচ ১: চলতি বছরেই লঞ্চ হয়েছে এই গাড়িটি। স্বল্প বাজেটের মধ্যে শীর্ষে রয়েছে মারুতি সুজুকি ট্যুর এইচ ১। গাড়িতে মজুত ১ লিটার কে সিরিজ ডুয়ালজেট ইঞ্জিন যা সর্বাধিক ৬৫ হর্সপাওয়ার এবং ৮২ এনএম টর্ক তৈরি করে। গাড়ির মাইলেজ ২৪.৬ কিমি প্রতি লিটার। ভারতীয় বাজারে এই গাড়িটির দাম ৪.৮০ লাখ থেকে ৫.৭০ লাখ টাকা। উভয়ই এক্স শোরুম মূল্য।

০৭ ১১

রেনল্ট কুইড: বর্তমানে বাজারে কিন্তু বেশ নাম করেছে রেনল্ট কুইড। স্বল্প বাজেটে এই গাড়িটিও আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন। কী কী ফিচার্স রয়েছে এই গাড়িতে? এতে রয়েছে ১ লিটার ইঞ্জিন যা থেকে সর্বোচ্চ ৫৩ হর্সপাওয়ার এবং ৭২ এনএম টর্ক তৈরির ক্ষমতা। সঙ্গে ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। গাড়িটির মাইলেজ ২১.৪ কিমি প্রতি লিটার।

০৮ ১১

গাড়িতে পর্যাপ্ত লেগরুম ও স্পেস রয়েছে। ফিচার্সের ক্ষেত্রে থাকছে টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, পাওয়ার উইন্ডো, এয়ার কন্ডিশনিং ইত্যাদি। এছাড়াও সুরক্ষার জন্য রয়েছে ডুয়াল এয়ার ব্যাগ, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, ইলেক্ট্রনিক ব্রেক ডিস্ট্রিবিউশন। এক্স শোরুমে এই গাড়ি দাম মাত্র ৪.৭০ লক্ষ থেকে ৬.৩৩ লক্ষ টাকা।

০৯ ১১

মারুতি সুজুকু এসপ্রেসো: বর্তমানে মারুতি সুজুকি এসপ্রেসোও কিন্তু মধ্য়বিত্তের মন জিতছে সহজেই। ৬ রকমের ভ্যারিযেন্ট আছে এই গাড়িটির। এক্স শোরুমে এর মূল্য শুরু মাত্র ৪.২৫ লক্ষ টাকা থেকে।

১০ ১১

মারুতি সুজুকি অলটো কে১০: এছাড়াও ৫ লক্ষ টাকার মধ্যে রয়েছে মারুতি সুজুকি অলটো কে১০ যার দাম শুরু ৩.৯৯ লক্ষ থেকে ৫.৯৬ লক্ষ), রয়েছে মারুতি অলটো ৮০০ । এটি দেশের সবচেয়ে সস্তা গাড়ি হিসেবে পরিচিত। এই গাড়ির দাম শুরু ৩.৫৪ লক্ষ থেকে। তাই আর দেরি না করে চট করে পুজোর আগেই করে নিন স্বপ্ন পূরণ। এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement