Durga Puja 2022

৬ লাখেই বিদেশি চার চাকা! জেনে নিন বিশদে

গাড়িতে আছে টারবো চার্জ পেট্রল ইঞ্জিন। সিট্রো সি ৩ একটি বি – সেগমেন্টের এসইউভি জাতীয় গাড়ি।

Advertisement

আনন্দ উৎসব ডেস্ক

শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ০৬:৪৩
Share:

সিট্রো সি থ্রি

সিট্রো সি ৩

Advertisement

দাম: ৫.৭০ লাখ

কম দামে সেরা বিদেশি গাড়িগুলির মধ্যে সিট্রো সি ৩ নাম আসে প্রথমের দিকে। এই গাড়িতে আছে টারবো চার্জ পেট্রল ইঞ্জিন। সিট্রো সি ৩ একটি বি – সেগমেন্টের এসইউভি জাতীয় গাড়ি। রয়েছে হ্যাচব্যাক সিট, ও ডুয়েল ইঞ্জিন।

Advertisement

এই গাড়িতে আছে পিউরটেক ইঞ্জিন ৮২ ও পিউরটেক ইঞ্জিন ১১০। রয়েছে দুটি পেট্রল ইঞ্জিন। কোনও ডিজেল ইঞ্জিন নেই। এটি একটি অ্যাসপিরেটেড ১.২ লি. ক্ষমতা সম্পন্ন তিনটি সিলিন্ডার বিশিষ্ট পেট্রল ইঞ্জিন। তবে এর রিটার্ন স্প্রিং অপশনটি একটু ধীর।

এই গাড়ি কম দামে আরামদায়ক পরিষেবা দেওয়ার জন্য পরিচিত। গাড়িটির সামনের দিকে আছে কয়েল স্প্রিং সহ রেগুলার ম্যাকফারসন স্ট্রট ও পিছনের দিকে আছে কয়েল স্প্রিং সহ টুইস্ট বিম। উন্নতমানের সাসপেনসন সঙ্গে ১৮০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স আপনাকে বাম্প, গর্ত বা উঁচু স্পিড ব্রেকারে দেবে অনন্য ও আরামদায়ক অনুভুতি।

সিট্রো সি ৩ তে আছে দুটি টোনের ড্যাশ বোর্ড যার কমলা ও ধূসর দুটি রং রয়েছে। এই গাড়ির ভার্টিকাল এয়ার কন ভেন্টগুলিও দেখতে দারুন। তবে ড্যাশ এর অনান্য অংশে প্লাসটিকের আবরণ এর মান আরেকটু ভাল হতে পারত বলেই মত বিশেষজ্ঞদের।

সিট্রো সি থ্রি

সামনে এবং পিছনে রয়েছে আরামদায়ক কুশনিং সিট। রয়েছে হেড রেস্ট ও লেগ রেস্ট এর জায়গা। বিশেষ করে দূরের যাত্রার জন্য বেশ স্বস্তিজনক।

এই গাড়িতে রয়েছে ৩১৫ লিটারের একটি বুট স্পেস স্টোরেজ। যদিও কোনও অতিরিক্ত স্টোরেজ এর জায়গা নেই তবে, প্রয়োজনে পিছনের সিটটি মুরে আপনি স্টোরেজ এর জায়গা বাড়াতে পারেন। এছারাও বুট স্পেসটির নিচে রয়েছে একটি অতিরিক্ত টায়ার রাখার জায়গায়ও।

তবে এই সিট্রো সি ৩ তে অটো এয়ার কন, অ্যাডজাস্টেবল হেড রেস্ট, রেডিয়ো চার্জিং এর ব্যবস্থা, সান রুফ, সার্ক ফিন অ্যান্তেনা, এল ই ডি হেড লাইট, পিছনে কোনও ক্যামেরা বা হ্যান্ডেলের মতো কিছু বেসিক জিনিস নেই। এমনকি আপনাকে গাড়িতে উঠতে বা নামতে গেলেও দরজার হ্যান্ডেল ধরেই ওঠা নামা করতে হবে।

আবার তেমন এই গাড়িতে আছে রিভার্স পারকিং সেনসর, দুটি এয়ার ব্যাগ, ভার্টিকাল ১০ ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেম ও ওয়ারলেস অ্যাপেল অটো সিস্টেম।

সব মিলিয়ে এই পুজোতে কিন্তু বাজিমাত করতে পারে সিট্রো সি ৩ তার বক্সি লুকের সঙ্গে। এই গাড়ির প্রতিযোগিতা হতে চলেছে মারুতি সুজুকি সুইফট, হুন্দাই গ্র্যান্ড আই ১০, ইগ্নিস এর মত গাড়িগুলির সঙ্গে। তবে এর সিট্রো সি ৩ তার দুর্দান্ত লুক সঙ্গে কম দামে বিদেশি ব্র্যান্ডিং জন্য একটু হলেও এগিয়ে আছে সিট্রো সি ৩।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের অংশ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন