Skin care

Diwali Skincare: উৎসবের মরসুমে চান জেল্লাদার ত্বক? কোরিয়ান পদ্ধতিতে এক সপ্তাহে পান অবিশ্বাস্য ফল

জানেন কি পুরো দুনিয়া এখন ত্বক পরিচর্যার কোরিয়ান উপায় নিয়ে কথা বলছে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২১ ১৯:৪৭
Share:

পুরো দুনিয়া এখন ত্বক পরিচর্যার কোরিয়ান উপায় নিয়ে কথা বলছে।

কোরিয়ার পপ গান বা ওয়েবসিরিজ ইতিমধ্যেই সারা পৃথিবীতে জনপ্রিয়তার শিখরে। রূপচর্চার পরিসরেও পথ দেখাচ্ছে এই দেশ। জানেন কি পুরো দুনিয়া এখন ত্বক পরিচর্যার কোরিয়ান উপায় নিয়ে কথা বলছে? যদি এখনও রূপচর্চার এই টোটকাগুলি আপনি প্রয়োগ না করে থাকেন তবে উৎসবের মরসুম শেষ হওয়ার আগেই এই সুযোগে করে ফেলুন। আপাতত সামনে আছে দীপাবলি ও ভাইফোঁটা। এই ফন্দি ফিকির আপনাকে কেবল নজরকা়ড়া রূপই দেবে না, তার সঙ্গে ত্বকের জেল্লাও বাড়িয়ে দেবে অবিশ্বাস্য ভাবে।

Advertisement

নানা রকম টোটকাগুলির মধ্যে ভাতের জল দিয়ে তৈরি ‘ফেস মিস্ট’ দিয়ে শুরু করা সব চেয়ে ভাল। নিজে হাতে বাড়িতেই বানাতে পারবেন এটি, যেতে হবে না সাঁলো বা পার্লারে। প্রয়োজনীয় উপকরণের মধ্যে কেবল ভাত। কী ভাবে বানাতে হয় এই ‘ফেস মিস্ট’?

সিদ্ধ ভাতের জল ঝরিয়ে তা ঠান্ডা করতে দিন।

প্রথমে এক বাটি ভাত সিদ্ধ করে ফেলুন। তার পর জল ঝরিয়ে সেই জল ঠান্ডা হতে দিন। ঠান্ডা করা জল একটি স্প্রে করার বোতলের মধ্যে জমিয়ে রেখে দিন। পচনের জন্য এটি ২-৩ দিন ফেলে রাখুন যাতে ভাতের মিস্ট তৈরি হয়। প্রতিদিন সকালে ও রাতে এক বার করে এটি নিজের মুখে স্প্রে করুন। কিছু দিনের মধ্যেই ত্বকের জেল্লা বাড়বে। এক সপ্তাহ পরে নিজেই দেখুন পার্থক্য!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন