Quick Office Tiffin Recipes

রোজ খেলে ঝরবে মেদ, ২০ মিনিটেই তৈরি করুন ম্যাজিক টিফিন!

শরীর চর্চা না করতে পারলে, শেষ ভরসা একটাই। লাগাম টানুন আপনার জিভে। আর ক’দিন একটু ডায়েট খাবারেই মন দিন। বাড়ি থেকেই নিয়ে যান টিফিন। তবে ভাববেন না। টিফিন বানাতে বেশি সময় লাগবে না। মাত্র কুড়ি মিনিটেই অফিস যাওয়ার আগে বানিয়ে নিন এই সব হেলদি টিফিন। রইল খোঁজ।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৩৬
Share:
০১ ১১

অফিস থেকে বাড়ি, আবার পরের দিন সকালে উঠেই অফিস। তার মধ্যেই রয়েছে খাওয়া দাওয়া।

০২ ১১

এ দিকে সামনে পুজো। একটু যে শরীর চর্চা করবেন তার সময় নেই।

Advertisement
০৩ ১১

এ বার শার্টের বোতামের ফাঁক দিয়ে উঁকি মারছেন মধ্যপ্রদেশ। পুজোর আগেই তো ফিট হওয়া প্রয়োজন।

০৪ ১১

শরীর চর্চা না করতে পারলে, শেষ ভরসা একটাই। লাগাম টানুন আপনার জিভে। আর ক’দিন একটু ডায়েট খাবারেই মন দিন। বাড়ি থেকেই নিয়ে যান টিফিন।

০৫ ১১

তবে ভাববেন না। টিফিন বানাতে বেশি সময় লাগবে না। মাত্র কুড়ি মিনিটেই অফিস যাওয়ার আগে বানিয়ে নিন এই সব হেলদি টিফিন। রইল খোঁজ।

০৬ ১১

পোহা- দক্ষিণ ভারতীয় এই খাবারটি চিঁড়ের তৈরি। তবে চিঁড়ের পোলাও নয়। এটি তৈরি করা যেমন সোজা, তেমনই এই খাবার কিন্তু স্বাস্থ্যসম্মত বটে। তবে রান্নায় বেশি তেল দেবেন না কিন্তু। অল্প তেলে সবজি দিয়ে বানিয়ে নিন, ব্যস। সুস্বাদু এই রান্না করাও সহজ।

০৭ ১১

ছোলা দিয়ে স্যালাড স্প্রাউট স্যালাড বা কল ওঠা ছোলা দিয়ে স্যালাড নিয়ে যেতে পারেন টিফিনে। সঙ্গে একটু কুঁচো পিঁয়াজ, টমেটো মিশিয়ে নিন। যোগ করুন লেবুর রস, অল্প ভাজা মশলা, বিট নুন বা চাট মশলা। ভাল করে সব দিয়ে মিশিয়ে দিলেই ১০ মিনিটে তৈরি আপনার টিফিন।

০৮ ১১

সবজির কাটলেট- বিট, পালং শাক, পেঁয়াজ, চিনে বাদাম, আদ, রসুন এবং কাঁচা লঙ্কা সব মিক্সিতে দিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। এ বার তাতে দুই থেকে তিন টেবিল ওটস মিশিয়ে নিন। তার পর মিশ্রণটিকে কাটলেটের আকার দিয়ে ভেজে নিন। তবে খুব কম তেলে ভাজবেন বা সম্ভব হলে ‘এয়ার ফ্রায়ার’ ব্যবহার করতে পারেন।

০৯ ১১

কিনোয়া উপমা- সিদ্ধ করা কিনোয়া অল্প ঘিতে দিয়ে নেড়ে নিন। সঙ্গে স্বল্প সর্ষে দানা, কারি পাতা, কুঁচো পিঁয়াজ এবং লঙ্কা মিশিয়ে ভাল করে কিছুক্ষণ নেড়ে নিলেই তৈরি আপনার টিফিন। চাইলে আপানার পছন্দের সবজি মিশিয়ে নিতে পারেন।

১০ ১১

মুগ ডালের ছিলা- ভিজিয়ে রাখা মুগ ডাল, কুঁচনো আদা, কুঁচনো গাজর, কাঁচা লঙ্কা এবং এক চিমটে হলুদ দিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। একটি প্যানে অল্প তেল দিয়ে করে নিন ছিলা। অলিভ তেলে রান্না করলে আরও ভাল। সঙ্গে একটু সবুজ চাটনি করে নিলেই তো কথাই নেই, আপনার টিফিন জমে ক্ষির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement