Home made coffee recipes

ঝিরিঝিরি বৃষ্টিতে ক্যাফে মোকা থেকে ক্যাপুচিনো বানিয়ে নিন রকমারি কফি নিজের বাড়িতেই

কফির মধ্যে কী থাকবে শুধুই একঘেয়েমি? নাকি নানা রকমের কফিতেই জমবে আপনার একান্ত সময়! বাড়িতে সহজেই বানিয়ে নেওয়া যায়, এমন বেশ কিছু কফির

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৯:২০
Share:
০১ ১১

ঝেঁপে বৃষ্টির দিনে নিজের বাড়িতে বারান্দার প্রিয় কোণে বসে কফির কাপে চুমুক দেওয়ার আনন্দই আলাদা।

০২ ১১

তবে সেই কফির মধ্যে কী থাকবে শুধুই একঘেয়েমি? নাকি নানা রকমের কফিতেই জমবে আপনার একান্ত সময়! হদিস রইল এই প্রতিবেদনে।

Advertisement
০৩ ১১

ক্যাপুচিনো কফি বানানো খুবই সহজ। তাই নিজের হাতে নিজের ঘরে বানিয়ে নিন ধোঁয়া ওঠা গরম এক কাপ ক্যাপুচিনো কফি।

০৪ ১১

কোল্ড কফি হল যারা নিজেদের কফি ঠাণ্ডা আর হালকা বেশি মিষ্টি পহন্দ করেন তাঁদের জন্য আদর্শ। কফির উপর হুইপড ক্রিম দিয়ে ভাল করে মিলিয়ে নিন, ইচ্ছে হলে আইসক্রিমও দিতে পারেন এই সুস্বাদু কফি বানানোর জন্য।

০৫ ১১

ফিল্টার কফি দক্ষিণ ভারতের নামজাদা কফির ধরন। ধোঁয়া ওঠা গরম কফি বিশেষ ভাবে ফিল্টার করে কাপে ঢেলে নিয়ে খাওয়া হয়। বৃষ্টির সন্ধেবেলা মন মাতানো এই কাপে চুমুক দিন।

০৬ ১১

যদি আপনার বাড়িতে ক্যারামেল ব্রাউনি থাকে তা হলে তা গুঁড়ো গুঁড়ো করে কফির উপর ছড়িয়ে দিন। বেশ অন্য রকমের লাগবে এই চকোলেটের স্বাদে ভরপুর কফি।

০৭ ১১

কফি কাপে হুইপড ক্রিম দিয়ে উপর দিয়ে ছড়িয়ে দিন বাটার স্কচের এক চিমটি। এই মিষ্টি কফি এক মুহূর্তে ভাল করে দিতে পারে আপনার মন।

০৮ ১১

যদি আপনার ঠান্ডা কফি পছন্দের হয়, তাহলে অবশ্যই বেছে নিন বরফ দেওয়া আইসড কফি। কন্ডেন্সড দুধের সঙ্গে চকোলেটের অল্প আভাসে এই কফি মন কাড়া স্বাদে জমে যাক আপনার বৃষ্টি ভেজা একলা দুপুর কিংবা বিকেল।

০৯ ১১

কফি, চকোলেট, দুধ আর মিষ্টির অনবদ্য মিশেল হল এই ক্যাফে মোকা। বৃষ্টির দিনে ঠাণ্ডা হাওয়ার ঝাপটাকে উপভোগ করার জন্য আদর্শ হল এই ধরনের কফি।

১০ ১১

ডালগোনা কফি লকডাউনের সময় বিশেষ করে ভাইরাল হয়েছিল নেট দুনিয়ায়। সেই পদ্ধতি খুবই সহজ আর পাওয়া যাবে সমাজ মাধ্যমের যে কোনও কোণায়! তাই দেরি না করে চট করে বানিয়ে নিতে পারেন সুস্বাদু ডালগোনা কফি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement