Uttar Haldarpara Club Durgotsav

মণ্ডপসজ্জায় ছেলেবেলার গন্ধ উত্তর হালদারপাড়া ক্লাব দুর্গোৎসবে

এই সুন্দর বিষয়টিকেই ‘ফিরে দেখা’ নাম দিয়েছেন উদ্যোক্তারা। এ বার উত্তর হালদার পাড়া ক্লাব ৬৪তম বর্ষে পদার্পণ করল।

Advertisement

আনন্দ উৎসব ডেস্ক

শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৭:৩৩
Share:

অবসর সময়ে আপনি কোনও পরিচিত দৃশ্য,গন্ধ বা গান শুনে স্মৃতিমেদুর হয়ে পড়েন তো? এক নিমেষে ফিরে যান ছোটবেলার দিন গুলিতে, ঠোঁটের কোণে ফুটে ওঠে চিলতে হাসি! নস্টালজিয়ার সেই অনুভূতিকেই প্রাণবন্ত করে তুলছেন উত্তর হালদার পাড়া ক্লাবের থিমশিল্পী পৃথা চক্রবর্তী। তিনি বলেন, “আমরা ছোটবেলায় ফিরে গিয়ে সেই সময়টাকে মনে করে আনন্দ পাই। তখন জীবনে তেমন কোনও উদ্দেশ্য ছিল না। যা কিছুই করতাম আনন্দ পেতে। বড় হয়ে সব কিছুই, সে যে কোন কাজ হোক বা খাওয়াদাওয়া, সব কিছুই যেন চিন্তাভাবনা করে করি। আনন্দটা এখানেই কিছুটা কমে যায়।তবে ছোটবেলা আর বড়বেলার মধ্যে যে জিনিসটা অপরিবর্তনশীল, তা হল মাতৃত্ব, মায়ের ভালবাসা। সন্তান কখনও তার মায়ের কাছে বড় হয় না। সারাটা জীবন পরম স্নেহেই ছোটবেলার মতো আগলে রাখতে চান তাঁরা নিজের সন্তানকে।”

Advertisement

এই সুন্দর বিষয়টিকেই ‘ফিরে দেখা’ নাম দিয়েছেন উদ্যোক্তারা। এ বার উত্তর হালদার পাড়া ক্লাব ৬৪তম বর্ষে পদার্পণ করল। শিল্পী দীপঙ্কর পালের হাতে সেজে উঠেছে মাতৃপ্রতিমা।

থিম শিল্পী : পৃথা চক্রবর্তী

Advertisement

প্রতিমা শিল্পী : দীপঙ্কর পাল

পথ নির্দেশ : বেহালা থানার নিকটে

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন