নাশকতার মামলায় ফের ধৃত খালেদা

অনাথদের টাকা আত্মসাতের মামলায় পাঁচ বছর কারাদণ্ড হওয়ায় বাংলাদেশের প্রাক্তন এই প্রধানমন্ত্রী এখন জেলে। এর মধ্যে কুমিল্লায় পেট্রোল বোমা ছুড়ে মানুষ হত্যার একটি মামলায় পুলিশ তাঁকে গ্রেফতার দেখিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮ ০২:৩১
Share:

জামিন পেলেও খালেদা জিয়া এখনই মুক্তি পাবেন কি না, তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। অনাথদের টাকা আত্মসাতের মামলায় পাঁচ বছর কারাদণ্ড হওয়ায় বাংলাদেশের প্রাক্তন এই প্রধানমন্ত্রী এখন জেলে। এর মধ্যে কুমিল্লায় পেট্রোল বোমা ছুড়ে মানুষ হত্যার একটি মামলায় পুলিশ তাঁকে গ্রেফতার দেখিয়েছে।

Advertisement

২০১৫ সালের জানুয়ারিতে বিএনপি-র ‘জ্বালাও পোড়াও’ আন্দোলনের সময়ে একটি যাত্রিবাহী বাসে হামলায় ৮ জন নিহত হন। খালেদা-সহ বিএনপি-র ৬ শীর্ষ নেতাকে হামলার আদেশদাতা হিসেবে মামলায় আসামি করা হয়। সেই মামলায় খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলেও এ দিনই তা কার্যকর করা হল। খালেদার বিরুদ্ধে মোট ৩৪টি মামলা রয়েছে, যার মধ্যে আরও দু’টি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। বিএনপি-র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, এটা চক্রান্ত। নেত্রী মুক্তি না পেলে তাঁরা কোনও নির্বাচনে অংশ নেবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন